• ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:১১
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিপিএল শুরু ২২ জানুয়ারি থেকে

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২১, ১৩:০১ অপরাহ্ণ
বিপিএল শুরু ২২ জানুয়ারি থেকে

গামী ২২ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে অংশ নেবে ৬টি দল। বিপিএলের জন্য এক মাসের চেয়ে বেশি সময় ফাঁকা না থাকায় অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়াতে পারছে না বিসিবি।

ফ্র্যাঞ্চাইজিদের জন্য বিসিবি যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, তাতে বিপিএল আয়োজনের তারিখ ধরা হয়েছে ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি। আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

বিসিবির শীর্ষস্থানীয় বোর্ড পরিচালক জালাল ইউনুস বলেন, ‘আমরা তো অবশ্যই বিপিএল করব। অষ্টম সংস্করণের জন্য ফাঁকা জায়গা আগেই জানিয়ে দেওয়া হয়েছে- ২২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি। ইতোমধ্যে এক্সপ্রেশন অব ইন্টারেস্টের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।’

বিপিএলের সর্বশেষ আসরে ৭টি দল থাকলেও এবার থাকবে ৬টি দল। কারণ ব্যাখ্যা করে জালাল বলেন, ‘আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা আবেদন করতে পারবে। ছয়টা ফ্র্যাঞ্চাইজির জন্য আমরা চেয়েছি। আমাদেরও ইচ্ছা ছিল ছয়টির বেশি ফ্র্যাঞ্চাইজি রাখার। কিন্তু বেশি নিতে পারছি না- আমাদের ব্যস্ত আন্তর্জাতিক সূচি আছে। এবার এটা সম্ভব নয়।’

জালাল জানিয়েছেন, করোনা পরিস্থিতির আর অবনতি না হলে এবার একাধিক ভেন্যুতে আয়োজন করা হবে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগটি। তিনি বলেন, ‘করোনা পরিস্থিতি এখন ভালো। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ একটি ভেন্যুতে হয়েছিল। পরিস্থিতি ভালো থাকলে দুটি বা তিনটি ভেন্যু রাখতে পারি।

Sharing is caring!