• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:০৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩১ লাখ ছাড়িয়েছে

bmahedi
প্রকাশিত এপ্রিল ২৫, ২০২১, ১২:১৩ অপরাহ্ণ
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩১ লাখ ছাড়িয়েছে

করোনায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু

ইমরান হোসেন আশা ## বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৭০ লাখ ৫৩ হাজার ৫৮৬ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ১২ হাজার ৮১৭ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৪৬ লাখ ৯৮ হাজার ১৮৩ জন।

 

 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে শনিবার (২৪ এপ্রিল) সকালে এই তথ্য জানা গেছে।

 

 

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৬৫৩ জন আর ৫ লাখ ৮৫ হাজার ৮৮০ জন মারা গেছেন।

 

আরও পড়ুন >>> অক্সিজেন সরবরাহে বাধা দিলে ফাঁসি দেয়া হবে : দিল্লির হাইকোর্ট

 

 

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৯২ হাজার ৩১০ জন।

 

 

 

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৪৩ লাখ ৮ হাজার ২১৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৯ হাজার ৬০৯ জনের।

 

 

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে রয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫৪ লাখ ৭৩ হাজার ৫৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৭১৩ জন।

 

 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Sharing is caring!