• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৩২
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিশ্বে করোনা আক্রান্ত ২২ কোটি ছুঁই ছুঁই

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০২১, ১২:৩০ অপরাহ্ণ
বিশ্বে করোনা আক্রান্ত ২২ কোটি ছুঁই ছুঁই

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক ।।

সারা বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসের বিভিন্ন নতুন ধরনের কারণে প্রতিদিনই বাড়ছে রোগী ও আক্রান্তদের মৃত্যু সংখ্যা। যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৪৫ লাখ ১৮ হাজার ৩৭৭ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ২১ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৫৪৫ জনে দাঁড়িয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৯১ লাখ ৯৭ হাজার ৬০৬ জন এবং মৃত্যুবরণ করেছে ৬ লাখ ৪০ হাজার ৮৯ জন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে মঙ্গলবার পর্যন্ত মোট ৩ কোটি ২৭ লাখ ৬৮ হাজার ৮৮০ জনের সংক্রমণ নিয়ে বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণের স্থানে অবস্থান করছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৩৮ হাজার ৫৬০ জনে।

বাংলাদেশ পরিস্থিতি
মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৮৬ জনের। এসময় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩৫৭ জনের।

নতুন মৃত্যুসহ দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ১৯৫ জন। এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৬১৮ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এসময় শনাক্তের হার ১১.৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে মৃত্যুর হার ১.৭৫ শতাংশ। এই পর্যন্ত সুস্থ হয়েছে ১৪ লাখ ২৫ হাজার ৯৮৫ জন। দেশে সুস্থতার হার ৯৫.০৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ২২ জন, খুলনা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ১৯ জন, রংপুরে ০৫ জন, বরিশালে ০২ জন, সিলেটে ০৯ জন, রাজশাহীতে ১২ জন এবং ময়মনসিংহে ০২ জন মারা গেছেন। সূত্র : ইউএনবি

Sharing is caring!