• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

বিশ্ব নেতাদের উপহাস করেছেন গ্রেটা

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ৩০, ২০২১, ১৫:২৪ অপরাহ্ণ
বিশ্ব নেতাদের উপহাস করেছেন গ্রেটা

সুইডিশ অ্যাক্টিভিস্ট গ্রেটা থানবার্গ ছবি : বিবিসি

আন্তর্জাতিক ডেস্ক ।।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্ব নেতাদের উপহাস করেছেন সুইডিশ অ্যাক্টিভিস্ট গ্রেটা থানবার্গ।

জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্ব নেতাদের প্রতিশ্রুতিকে ফাঁকা বুলি হিসেবে অভিহিত করেন তিনি। ইতালির মিলান শহরে আয়োজিত ইয়ুথ ফর ক্লাইমেট সমাবেশে এ কথা বলেন গ্রেটা।

স্থানীয় সময় মঙ্গলবার ইয়ুথ ফর ক্লাইমেট সমাবেশ আয়োজন করা হয় ইতালির মিলান শহরে। সমাবেশে অংশ নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্ব নেতাদের উপহাস করেন সুইডেনের আলোচিত পরিবেশবাদী আন্দোলনের পরিচিত মুখ গ্রেটা থানবার্গ।
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্ব নেতাদের প্রতিশ্রুতকে ফাঁকা বুলি হিসেবে অভিহিত করেন গ্রেটা। সমাবেশে তিনি বলেন, বিগত ৩০ বছরে নেয়া সব জলবায়ু পদক্ষেপই অকার্যকর হয়েছে। যে ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে তা পর্যাপ্ত নয় বলেও মন্তব্য করেন তিনি।
 
কপ-২৬ জলবায়ু সম্মেলনের আগে মিলানে মন্ত্রী পর্যায়ের একটি বৈঠকের আগে অনুষ্ঠিত হচ্ছে দুইদিনব্যাপী ইয়ুথ ফর ক্লাইমেট সমাবেশ। এতে উপস্থিত ছিলেন কপ-২৬ এর প্রেসিডেন্ট অলোক শর্মা। তিনি মন্ত্রী পর্যায়ের বৈঠকেও সভাপতিত্ব করবেন।

Sharing is caring!