• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৩১
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোলের বিভিন্ন সীমান্ত থেকে ৭৭ কোটি টাকার সোনা, রুপা , মার্কিন ডলার ও মাদক দ্রব্য জব্দ করেছে বিজিবি সদস্যরা

bmahedi
প্রকাশিত অক্টোবর ১৫, ২০১৯, ১৫:৫৫ অপরাহ্ণ
তানজীর মহসিন :=

বেনাপোলের বিভিন্ন সীমান্ত থেকে ৭৭ কোটি টাকার সোনা, রুপা , মার্কিন ডলার ও মাদক দ্রব্য আটক করেছে ৪৯ বিজিবি সদস্যরা। মংগলবার দুপুরে সীমান্ত সুরক্ষা ও নিরাপত্ব ব্যবস্থা জোরদার করতে  মাদক, অস্ত্র ও নারী-শিশু পাচার প্রতিরোধে বিজিবি’র সাথে স্থানীয় সংবাদকর্মীদের মতবিনিময় সভা এ তথ্য জানান, ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সেলিম রেজা।

গত নয় মাসে আটক মালামালের মধ্যে রয়েছে ১২ কেজি সেনা, ৫ কেজি রুপা, ৩ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার, ৬১ লাখ রুপী, ৫৩ লাখ টাকা, ২৫ হাজার ভায়াগ্রা, ৭’শ পিস ইয়াবা, ২২ হাজার পিচ ফেনসিডিল, ৯’শ বোতল বিদেশী মদ ও ৩৪০ কেজি গাজা। এ সময় ২৮০ জনের বিরদ্ধে মামলা করা হয়েছে।  মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা দিয়েছেন বিজিবি অধিনায়ক।

বেনাপোল বিজিবি কোম্পানি হেড কোয়ার্টারে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় চোরাচালান প্রতিরোধের ওপর বক্তব্য রাখেন মেজর নজরুল ইসলাম, প্রেস কাব বেনাপোলের সভাপতি মহসিন মিলন, সহ সভাপতি বকুল মাহবুব ,সাধারন সম্পাদক রাশেদুর রহমান রাসু,আইয়ুব হোসেন পক্ষী,ও শহিদুল ইসরাম শাহীন।

তবে অবৈধপথে আসা শুধুমাত্র বেনাপোল চেকপোস্ট ও আমড়াখালি চেকপোস্ট থেকেই অধিকাংশ মালামাল আটক করা হয়। বিজিবি আগের চেয়ে অনেক সু সজ্জিত ও দায়িত্ব ভুমিকা পালন করছেন। তারা  বেনাপোল সহ আশ পাশের সীমান্ত দিয়ে যাতে কোন ভাবেই মাদক দ্রব্য আসতে না পারে সেজন্য বিজিবির টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উওরে বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা জানান, আমড়াখালি চেকপোস্টে এখন থেকে আর ঢালাওভাবে পাসপোর্ট যাত্রীদের চেকিং করা হচ্ছে না। তবে গোপন সংবাদ পেলে বা সন্দেহজনক মনে হলে কেবল মাত্র তাদেরকেই তল্লাশী করা হ”েছ। মোটর যান স্ক্যানার বসানো হয়েছে আমড়াখালিতে , সেখানে অধিকাংশ যাত্রীবাহী বাস স্ক্যানিং করা হবে। ইতিমধ্যে মাদক, অস্ত্র,সোনা আটকরে জণ্য ৫টি ডগ স্কোয়ার্ট ব্যবহার করা হচ্ছে।

সীমান্তে অবৈধ পারাপার, মাদক, নারী-শিশু পাচার প্রতিরোধ ও পাসপোর্ট যাত্রী হয়রানী বন্ধে বিজিবিকে সার্বিক সহযোগিতা করতে সত্য সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানানো হয়।

 

Sharing is caring!