• ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোলে মোটর সাইকেলের সাইলেন্সর’র ভেতর থেকে উদ্ধার হলো ৩২ টি স্বর্ণের বার

bmahedi
প্রকাশিত আগস্ট ৭, ২০১৯, ১৯:৪৪ অপরাহ্ণ
বেনাপোলে মোটর সাইকেলের সাইলেন্সর’র ভেতর থেকে উদ্ধার হলো ৩২ টি স্বর্ণের বার

সাজ্জাদুল ইসলাম সৌরভ ।।  
বেনাপোল সীমান্তের দূর্গাপুর এলাকা থেকে ২.৮ কেজি ওজনের ৩২টি স্বর্ণের বার জব্দ করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বিশেষ দল। তবে পাচারকারীকে আটক করতে পারেনি তারা।
যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)অধিনায়ক মোঃ সেলিম রেজা জানান,দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক,চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র ইন্টিলিজেন্স দল নায়েব সুবেদার মোঃ আব্দুল মালেক এর নেতৃত্বে দুুপরে দূর্গাপুর এলাকায় অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে সন্দেহভাজন মোটরসাইকেল চালক দূর্গাপুর মোড়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা পরবর্তীতে ঘটনাস্থলে মোটরসাইকেলটি তল্লাশী করে সাইলেন্সার পাইপের এর মধ্যে ফিটিং অবস্থায় রাখা ২.৮ কেজি স্বর্ণ (৩২ টি স্বর্ণের বার) জব্দ করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১,২৩,২০,০০০/- (এক কোটি তেইশ লক্ষ বিশ হাজার) টাকা। জব্দকৃত স্বর্ণের বারগুলোর ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।
উল্লেখ্য,গত মার্চ ২০১৯ হতে এ পর্যন্ত যশোরের সীমান্ত এলাকায় স্বর্ণ পাচার বিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে সর্বমোট ১১.৩৬৩ কেজি স্বর্ণসহ ০৬ জন আসামী আটক করা হয়েছে। বর্তমানে হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতা এবং বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
প্রেরক:Ñ মুসলিম উদ্দিন পাপ্পু । বোনপোল প্রতিনিধি। তারিখ:Ñ ৭.৮.১৯
মোবা-০১৭১৮৮৪৫১৮৪

Sharing is caring!