• ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:০২
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোলে ৭ দিনের কঠোর লকডাউন, মাঠে পুলিশি টহল

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ২৩, ২০২১, ১৬:২২ অপরাহ্ণ
বেনাপোলে ৭ দিনের কঠোর লকডাউন, মাঠে পুলিশি টহল

বেনাপোল প্রতিনিধি ##
করোনা সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় বেনাপোল ও শার্শা উপজেলা ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষনা করেছেন স্থানীয় প্রশাসন। জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ বুধবার (২৩ জুন) থেকে (২৯ জুন) পর্যন্ত বেনাপোল ও শার্শা উপজেলার প্রধান সড়ক থেকে শুরু করে অলিগলির রাস্তা ও লকডাউন ঘোষনা করা হয়েছে। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষনা করা হয়েছিল।
বেনাপোল পোর্ট থানা পুলিশ সকাল থেকে দোকান পাট, রাস্তাঘাট ও সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়। বিনা প্রয়োজনে কাউকে বাড়ির বাইরে বের না হতে মাইকিং করছে পুলিশ। ওসি মামুন খান নিজে ভোর ৬ টা থেকে পুলিশ ফোর্স নিয়ে রাস্তায় রাস্তায় টহল দিচ্ছেন।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান এবারের লকডাউনে কাচা বাজার, মুদি দোকান সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গনপরিবহন, সিএনজি, রিক্সা, ভ্যান, অটোরিকসা, মোটর সাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গনজমায়েত, সভা সমাবেশ,মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ঔষুধের দোকান, আইন শৃখংলা বাহিনী ও তাদের বহনকারী গাড়ী,সংবাদকর্মিদের গাড়ী লক ডাউনের আওতামুক্ত থাকবে। তাছাড়া বিনা কারনে কেউ বাড়ীর বাহিরে বা বাজার ঘাটে ঘোরা ফেরা করতে না পারে সে জন্য উপজেলার ১১ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার রাস্তায় রাস্তায় সচেতনমূলোক মাইকিং করা হচ্ছে।

সাধারন মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন, উপজেলা প্রশাসন সহ পুলিশ আনসার ও বিজিবি সদস্যরা। তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে আমদানি রফতানি বানিজ্য সচল রাখা হয়েছে ।আমদানি রফতানি সংক্রান্ত কাজে যারা নিয়োজিত তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবেন।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয় এর মধ্যে ২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের হোম কোয়ারাইনটাইনে রাখা হয়েছে।

Sharing is caring!