• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৪১
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোল কাস্টম কমিশনার ও সেনাবাহিনীর যশোর এরিয়া প্রধান‘র সৌজন্য সাক্ষাৎ

bmahedi
প্রকাশিত জুলাই ৫, ২০১৯, ২০:৫২ অপরাহ্ণ
বেনাপোল কাস্টম কমিশনার ও সেনাবাহিনীর যশোর এরিয়া প্রধান‘র সৌজন্য সাক্ষাৎ

রোকনুজ্জামান রিপন ।।

বেনাপোল কাস্টম হাউসে অর্থ বছরের শেষদিনে ৮২ কোটি ৩৪ লাখ টাকার রেকর্ড পরিমান রাজস্ব আয় হয়েছে। যা গত ৫ বছরের ইতিহাসে অবিশ্বাস্য রাজস্ব আদায়। বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নির্দেশে ব্যাপক কড়াকড়ি ও তদারকি করায় সুবিধা বঞ্চিত কমার্সিয়াল  আমদানিকারকরা বেনাপোল বন্দর দিয়ে আমদানি কমিয়ে অণ্য বন্দরে চলে যাওয়ায় আমদানি কমেছে ব্যাপক হারে।

বেনাপোল বন্দরকে আধুনিকায়ন ও আমদানি রফতানি বানিজ্যকে গতিশীল করার প্রচেস্টাকে স্বাগত জানাতে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীকে  সৌজন্য সাক্ষাত ও চা’য়ের আমন্ত্রণ জানিয়েছেন  সেনাবাহিনীর যশোর এরিয়া প্রধান, ৫৫ পদাতিক ডিভিশনের  সম্মানিত জিওসি এ অঞ্চলের সামরিক অভিভাবক মেজর জেনারেল সারওয়ার হাসান!। যা  বেনাপোল কাস্টম হাউসের জন্য পরম স্বীকৃতি সম্মান।

বেনাপোল কাস্টমসের পক্ষে ফূলেল শুভেচ্ছায় সম্মান জানানো হয় তাকে। সূচিত হয় ৫৫ পদাতিক ও বেনাপোল কাস্টমসের নতুন রসায়ন। দেশপ্রেম ও পারস্পর্যের ধারাবাহিক অনুরণন।

সরকারের উঁচু পর্যায়ের একজন সামরিক আমলার অভিনন্দন, সৌজন্য ও শুভাশীষময় আন্তরিকতা আমরা বিস্মিত মুগ্ধ হয়েছে বেনাপোল কাস্টমস হাউস।  গত তিন মাস বেনাপোল কাস্টমস টীমের অহর্ণিশ প্রচষ্টার একটি বড় স্বীকৃতিও মনে হয়েছে। আলোচনা হয়, যাত্রী ও বাণিজ্য সেবায় গৃহীত বিভিন্ন পদক্ষেপ:
গত দেড়বছরের শতাধিক সংস্কার, আগামি পঞ্চাশ বছরের স্থাপনা-পরিকল্পনাসহ , বেনাপোল কাস্টম হাউসের রাজস্ব, পরিবর্তিত সামগ্রিক বাণিজ্য ব্যবস্থাপনা, যানজট দূরীকরণ, লিংকরোড চালু , রপ্তানি দ্বিগুন বৃদ্ধি , চেকপোস্টের বিভিন্ন সংস্কার, বহিরাগতমুক্ত চেকপোস্ট , সামগ্রিক নিরাপত্তা,  চলমান প্রশিক্ষণ, ইত্যাদি বিষয়ে তাঁর আগ্রহে সংক্ষেপে পুনরাবৃত্ত করা হয়।

যশোর-পদ্মা ব্রীজ ইলেভেটেড এক্সপ্রেসওয়ে, বেনাপোলে ঢাকা-বেনাপোল-ঢাকা এক্সপ্রেস ট্রেন, যশোর-বেনাপোল সড়কের চলমান কাজ ও এর গুনগত মান, যানজট, নিরাপত্তা ইত্যাদি নিয়ে আলোচনা হয়।

এ দেশের মাটি ও মানুষের স্বার্থে যুগপৎ এগিয়ে চলার প্রত্যয়ের সাথে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা রাজস্ব সংগ্রহের দায়িত্বে নিয়োজিত বেনাপোল কাস্টম হাউসকে সবরকম সমর্থন দেয়ার আশ্বাস দেন তিনি। সময়, সাক্ষাত, সৌজন্য, শুভেচ্ছা স্মারক ও অপার অনুপ্রেরণার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে তাঁকে কৃতজ্ঞতা জানান কমিশনার।  রাষ্ট্রের রাজস্ব ভান্ডার সমৃদ্ধায়নের পাশাপাশি দেশ ও মানুষের সেবার মহামননে রাজস্ব ও পদাতিক সৈনিকদের যুগপৎ পথচলা অরো প্রশারিত হবে ্এমনটি মনে করছেন ব্যবসায়ী  মহল।

Sharing is caring!