• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৪৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোল বন্দরে ফের ভারতীয় ট্রাকে আগুন

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ৭, ২০২১, ২২:১৭ অপরাহ্ণ
বেনাপোল বন্দরে ফের ভারতীয় ট্রাকে আগুন
বেনাপোল প্রতিনিধি
বেনাপোল স্থল বন্দরে ভারতীয় কেমিক্যাল  বোঝাই একটি ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সোমবার (০৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কেমিক্যাল  পাউডার বোঝাই ভারতীয় ট্রাক নম্বর ডব্লিউ বি-২৫, ডি – ৯২৫১।
বন্দর ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সোমবার রাতে ভারত থেকে একটি কেমিক্যাল  পাউডার বোঝাই ট্রাক বেনাপোল বন্দরের আনসার ক্যাম্পের সামনে পার্কিং করা ছিল। আকস্মিকভাবে ট্রাকটিতে আগুন ধরে যায়। আগুনের খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করে। কিন্তু আগুণের লেলিহান শিখায় বাধাগ্রস্ত হয় চেস্টা। আগুন লাগার অনেক পরে বেনাপোল ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে ট্রাক এবং ট্রাকে থাকা যাবতীয় মালামাল আগুনে পুড়ে ও পানিতে ভিজে সম্পূর্নভাবে ক্ষতিগ্রস্ত হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি বন্দর ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল সাংবাদিকদের জানান, কিভাবে আগুন লেগেছে তদন্তের পর তা জানা যাবে। তিনি বলেন, আগুন লাগার আধা ঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
উল্লেখ্য এর আগে গত ২০১৮ সালের ২৬ জুন বন্দরের রাস্তার উপর ঠিক একই ভাবে ভারতীয় ব্লিচিং পাউডার বোঝাই ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আর গত ২০১৭ সালে এ বন্দরের ২৫ নং শেডে আগুন লেগে প্রায় দেড়শ কোটি টাকার মালামাল পুড়ে যায়। বন্দরে আগুন লাগার ঘটনায় শংকিত আমদানিকারকসহ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন।

Sharing is caring!