• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৫১
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোল বন্দরে সকাল ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১৩, ২০২১, ১৮:৪৬ অপরাহ্ণ
বেনাপোল বন্দরে সকাল ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য
বেনাপোল প্রতিনিধি ।। 
বাংলাদেশ থেকে রপ্তানি বাণিজ্য বেড়ে যাওয়ায় বেনাপোল-পেট্রোপোল বন্দর দিয়ে সকাল ৬টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য ।এর আগে সন্ধ্যা ৭টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলতো। তবে বর্তমানে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি পণ্যের পরিমাণ বেশি হওয়ায় এখন থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য।
বোরবার (১৩ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার ।তিনি বলেন, গতকাল রাতে বেনাপোল-পেট্রোপোল বন্দরের নোম্যান্সল্যান্ডে দুই দেশের বন্দর কতৃপক্ষের এক আলোচনার মধ্যেমে এ সিদ্ধান্ত হয়েছে।
বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি পণ্যের পাশাপাশি পণ্য রপ্তানিও বেড়েছে।
কিন্তু পেট্রাপোল বন্দর বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০-২০০ ট্রাক রপ্তানি পণ্য ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করাতো। যার ফলে প্রায় দেড় সহস্রাধিক ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল বন্দরে অবস্থান করছে।এতে বন্দর এলাকায় পণ্য খালস ব্যহত হচ্ছে।তিনি আরও জানান, রপ্তানি বাণিজ্য আরো গতিশীল করতে বোরবার সন্ধ্যায় নোম্যান্সল্যান্ডে ভারতের পেট্রোপোল বন্দরের কতৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়।
এবং তারা প্রতিদিন সকল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ২০০ ও অধিক রপ্তানি পণ্যের ট্রাক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করাতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।

Sharing is caring!