• ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:২০
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত

bmahedi
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০১৯, ১৯:৩৪ অপরাহ্ণ
বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত
তানজীর মহসিন 
বেনাপোল বন্দর দিয়ে আজ রোববার থেকে বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত। ফলে সকাল থেকে এ বন্দর দিয়ে কোন ধরনের পিয়াজ আমদানি হয়নি। যদিও ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় দাড়িয়ে আছে বেশ কিছু পিয়াজ বোঝাই ট্রাক।
ভারত থেকে পেয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় বেনাপোল সহ দেশের বিভিন্ন স্থানে পিয়াজ’র মূল্য বৃদ্ধি পেয়েছে। গতকাল বেনাপোল বাজারে ভারতীয় পিয়াজ প্রতিকেজি ৬০ টাকা মূল্যে বিক্রি হলেও আজ রোববার সকাল থেকেইে তা বেড়ে দাড়িয়েছে ৮০ টাকায়।
আমদানি কারক হামিদ এন্টারপ্রাইজের মালিক আ: হামিদ জানান, ভারত থেকে হঠাৎ করে পিয়াজের মূল্য বৃদ্ধি করায় আমদানি বন্ধ হয়ে গেছে। রফতানিকারকের কাছে আমাদের অনেক এলসি পড়ে আছে। রফতানি বন্দ করে দেওয়ায় বাধ্য হয়ে এলসি ক্যান্সেল করতে হচ্ছে আমাদের ।
বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার উওম চাকমা জানান, ভারত আজ থেকে হঠাৎ পিয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় সকাল থেকে কোন পিয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি। গতকাল পর্যন্ত ভারত থেকে প্রতিটন পিয়াজ ৮৫৫ মার্কিন ডলারে রফতানি হয়ে আসছিল বাংলাদেশে। গত মাসে ভারত সরকার ৪১০ মার্কিন ডলার থেকে পিয়াজের মূল্য বাড়িয়ে ৮৫৫ মার্কিন ডলার করে।

Sharing is caring!