• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৪৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

বেনাপোল বাজারে অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

বার্তাকন্ঠ
প্রকাশিত জুলাই ১৭, ২০২১, ২১:৫৯ অপরাহ্ণ
বেনাপোল বাজারে অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

বেনাপোল প্রতিনিধি।।  বেনাপোল বাজারের চুড়িপট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মূহুর্তের মধ্যে ১০ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার ভোর ৬ টায় এ ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৬ টার দিকে চুড়িপট্টির মধ্যে একটি দোকান থেকে ধোয়া উড়তে দেখতে পান তারা। পরে তারা ফায়ার সার্ভিসের খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
বেনাপোল বাজারের চুড়িপট্টির কসমেটিকস ব্যবসায়ী আব্দুর রহিম জানান, ভোরে চুড়িপট্টিতে আগুন লাগার ঘটনা শুনে এসে দেখেন তার চারটি কসমেটিকসের দোকান পুড়ে ছাই হয়েগেছে। দোকান থেকে কোনো প্রকার মালামাল সরিয়ে নিতে পারেননি তারা। তিনি আরো জানান, তার চারটি কসমেটিকসের দোকানে প্রায় ৪৫ লাখ টাকার মালামাল ছিলো। এসময় নগদ আড়াই লাখ টাকা ছিলো মালামাল কেনার জন্য কিন্তু, সে টাকও পুড়ে ছাই গেছে তার।
বেনাপোল ফায়ার স্টেশনের অফিসার ইনচার্জ রতন কুমার জানান, আগুন লাগার ঘটনা শুনে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছেন।  কিভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে সেটা তদন্ত না করে বলা যাচ্ছে না। তবে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত বৈদ্যুতিক সট সার্কিটের মাধ্যমে হয়েছে। এ আগুনে ১০ টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে চারটি দোকান একেবারে পুড়ে ছাই হয়ে গেছে।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জানান, আগুন লাগার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগুনে ব্যবসায়ীদের কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে পরবর্তীতে জানানো হবে বলে জানান তিনি।

Sharing is caring!