• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:২৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

ব্রাজিলের সঙ্গে ড্র করেও বিশ্বকাপ নিশ্চিত করল আর্জেন্টিনা

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৭, ২০২১, ১২:০৭ অপরাহ্ণ
ব্রাজিলের সঙ্গে ড্র করেও বিশ্বকাপ নিশ্চিত করল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক ।।

গেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল। সুপার ক্ল্যাসিকোতে আজ আর্জেন্টিনা জয় পেলে কোনো সমীকরণ ছাড়াই বিশ্বকাপ নিশ্চিত হতো তাদেরও। গোলশূন্য ড্রয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে জয় পায়নি কেউই। তবে ইকুয়েডরের কাছে চিলির ২-০ গোলে হারে নিশ্চিত হয়ে গেছে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ।

শুরু থেকেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই উত্তাপ ছড়ায়। তবে অতিরিক্ত ফাউলে সুপার ক্ল্যাসিকো কিছুটা রং হারিয়েছে। ৯০ মিনিটের ম্যাচে ফাউল হয়েছে ৪২টি। দুই দলই সমান ২১ বার করে ফাউল করে। বল দখলে আর্জেন্টিনা একটু এগিয়ে থাকলেও আক্রমণে সমানে-সমান ছিল। দুই দলই গোলের শট নিয়েছে সমান ৯টি করে। আর্জেন্টিনার তিনটি আর ব্রাজিলের দুটি থাকে লক্ষ্যে।

জিততে না পারার পরও এই ম্যাচকে ইতিবাচক হিসেবে দেখছেন লিওনেল মেসি। নিজেদের এগিয়ে রেখে মেসি বলেছেন, ‘বিশ্বাস ছিল আমরা জিততে পারব। সেভাবেই আমরা খেলতে চেয়েছি, কখনো কখনো পারিনি। গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা ভালো করছি, ম্যাচ হারিনি এবং এগিয়ে যাচ্ছি।’

১৩ ম্যাচ শেষে ৮ জয়ে আর্জেন্টিনার পয়েন্ট ২৯। ১৪ ম্যাচে ৭ জয়ে ইকুয়েডরের পয়েন্ট ২৩। আর আর্জেন্টিনার সমান ১৩ ম্যাচে ১১ জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ব্রাজিল।

বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!