• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৫৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারতীয় উপমহাদেশে বাঙালি সবচেয়ে চিন্তাশীল জাতি: বেনজীর

bmahedi
প্রকাশিত অক্টোবর ৩, ২০১৯, ২২:০৮ অপরাহ্ণ
রাশেদুর রহমান :-বিশেষ প্রতিনিধি :

ভারত উপমহাদেশে বাঙালি সবচেয়ে চিন্তাশীল জাতি বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

তিনি বলেছেন, ভারতীয় উপমহাদেশে যত জাতি গোষ্ঠী আছে, এর মধ্যে বাঙালি সবচেয়ে চিন্তাশীল। তার প্রমাণ নোবেল পুরস্কার। উপমহাদেশে চারটি নোবেল পুরস্কারের মধ্যে ৩টি পেয়েছে বাঙালি। তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ অর্থনীতি অগ্রযাত্রার ‘সুপার হাইওয়েতে’ আছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম ক্রীড়া সংস্থা আয়োজিত ‘আন্তঃস্কুল দাবা প্রতিযোগিতার’ পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুর্নীতি, মাদক ও অনিয়মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযান অব্যাহত রাখার কথা জানান বেনজীর আহমেদ।

চলমান শুদ্ধি অভিযান নিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী তার অবস্থান স্পষ্ট করেছেন এবং তিনি বলেছেন এ অভিযান চলবে। এ নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস্থার দায়িত্ব হচ্ছে বাস্তবায়ন করা। আমরা অবশ্যই সেটা অব্যাহত রাখব।’

মাদক কারবারে বড় লাঘব বোয়ালদের গ্রেপ্তার করা হচ্ছে না কেন এবং চট্টগ্রামে অভিযান চলবে কি না জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘অভিযোগ একটি বিষয়, আইনগত ব্যবস্থা নেয়া আরেক বিষয়। এটুকু বলতে পারি, প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, সেটা বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। সেই নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করে যাব।’

এর আগে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে আয়োজিত সিজেকেএস-কোয়ালিটি আন্তঃস্কুল দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বেনজীর আহমেদ।

এ সময় তিনি বলেন, অন্য সব শক্তির খেলা হলেও দাবা হচ্ছে মেধার খেলা। আন্তঃস্কুল দাবা প্রতিযোগিতা আয়োজনে সিজেকেএসকে ধন্যবাদ জানিয়ে এ সময় ক্রীড়ায় ব্যবসায়ীদের অবদান রাখার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজি প্রমুখ উপস্থিত ছিলেন।

Sharing is caring!