• ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:৪২
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারতীয় নাগরিকত্ব পেতে আবেদন করলেন অক্ষয়

bmahedi
প্রকাশিত ডিসেম্বর ৭, ২০১৯, ১৭:৫৫ অপরাহ্ণ
নুরুজ্জামান লিটন :=

বলিউডের অন্যতম সুপারস্টার অক্ষয় কুমার। কয়েক বছর ধরে টানা একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন। পর্দার বাইরেও নানা সামাজিক ইস্যুতে তিনি সরব।

তবে অনেক সময়ই নাগরিকত্ব নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিদ্রূপের শিকার হন। কয়েক বছর আগে যখন জানা যায়, এই নায়ক কানাডার নাগরিক। তখন অনেকেই বিস্ময় প্রকাশ করেন।

এই কারণে সমালোচকেরা বলে থাকেন, অন্য দেশের নাগরিক হয়ে ভারত বা দেশপ্রেম নিয়ে তার কথা বলা উচিত নয়। বছরের শুরুর দিকে লোকসভা নির্বাচনে অংশ নিয়ে অন্য তারকারা সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করেন। তখন অক্ষয়কে নিয়ে বিদ্রূপ শুরু হয়, যদিও নির্বাচনের আগে নরেন্দ্র মোদির সাক্ষাৎকার নিয়ে ভীষণ হইচই ফেলেন দেন।

সম্প্রতি এ বিষয়ে মুখ খুলেছেন অক্ষয়। দিল্লির এক অনুষ্ঠানে স্বীকার করে নেন, তিনি কানাডার পাসপোর্টধারী। ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেছেন। আশা করছেন শিগগিরই নতুন পাসপোর্ট পাবেন।

তিনি জানান, এক সময় ভেবেছিলেন বলিউড ক্যারিয়ার ততটা সফল হবে না। কারণ ক্যারিয়ারের শুরুর দিকে ১৪টি ছবি ফ্লপ করে। তখন কানাডায় থাকা এক বন্ধু সেখানে চলে যাওয়ার পরামর্শ দেন। তখন পাসপোর্টের আবেদন করেন। কিন্তু ১৫তম ছবি হিট হলে পিছু ফিরতে হয়নি।

নিজেকে হিন্দুস্তানি দাবি করে জানান, নাগরিকত্ব নিয়ে সমালোচনা তাকে বরাবরই আহত করতো। সবাইকে মনে করিয়ে দেন, তার স্ত্রী টুইঙ্কেল খান্না জাতীয়তা পরিবর্তন করেনি। যদি অন্য কোনো উদ্দেশ থাকতো, তবে স্ত্রী-সন্তানদের জন্য কানাডায় আবেদন করতেন।

অক্ষয়কে সর্বশেষ দেখা গেছে ‘হাউসফুল ফোর’-এ। তারকাবহুল সিনেমাটি বেশ ব্যবসা করেছে। সামনে আসছে কারিনা কাপুর খানের বিপরীতে অভিনীত ‘গুড নিউজ’। এ ছাড়া হাতে আছে আধা ডজনের মতো সিনেমা।

Sharing is caring!