• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ২:১৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারতের কাছে হারলেই বিদায় বাংলাদেশের

bmahedi
প্রকাশিত জুলাই ১, ২০১৯, ০৭:২৩ পূর্বাহ্ণ
ভারতের কাছে হারলেই বিদায় বাংলাদেশের

ইকবাল হোসেন ।। 

সেমিফাইনালে উঠতে হলে বাংলাদেশের সামনে এখন একটাই সমীকরণ। সেটি হচ্ছে ভারত ও পাকিস্তানের বিপক্ষে দুইটি ম্যাচেই জিততে হবে মাশরাফি বিন মর্তুজাদের। শুধু জিতলেই হবে না, অন্য হিসাব নিকাশও মেলাতে হবে। ২ জুলাই ভারতের বিপক্ষে ও ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেমিতে খেলার আশা টিকিয়ে রাখতে হলে বাংলাদেশকে অবশ্যই ভারতকে হারাতে হবে। এই ম্যাচে হারলেই বিদায় নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

রবিবার বাংলাদেশের সমর্থকরা তাকিয়ে ছিল ভারত-ইংল্যান্ড ম্যাচের দিকে। এই ম্যাচে ইংল্যান্ড হারলে বাংলাদেশের জন্য সুবিধা হতো। কিন্তু সেটি হলো না। ভারতকে ৩১ রানে হারিয়ে বাংলাদেশের সেমিফাইনালে খেলার পথ কঠিন করে দিয়েছে ইংলিশরা।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়াই একমাত্র দল যারা সেমিফাইনালে উঠেছে। বাকি তিন পজিশনের জন্য লড়াইয়ে আছে ছয় দল। ইতোমধ্যে বাদ পড়েছে আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। সেমিফাইনালে খেলা দৌঁড়ে টিকে আছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আট ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে এখন শীর্ষে আছে অস্ট্রেলিয়া। সাত ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। আট ম্যাচ খেলে ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে নিউজিল্যান্ড। আট ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে আছে ইংল্যান্ড।

পাকিস্তানের অবস্থান পঞ্চম। আট ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৯। সাত ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে ষষ্ঠ অবস্থানে। সাত ম্যাচ খেলে ছয় পযেন্ট নিয়ে শ্রীলঙ্কার অবস্থান সপ্তম। আট ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে অষ্টম অবস্থানে। তিন পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের অবস্থান নবম। তারা খেলেছে সাতটি ম্যাচ। সবার নিচে থাকা আফগানিস্তান ৮ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি।

Sharing is caring!