• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:২৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারতের কাছে ২ গোলে হারলো বাংলাদেশ

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ৭, ২০২১, ২২:৩০ অপরাহ্ণ
ভারতের কাছে ২ গোলে হারলো বাংলাদেশ
সাজ্জাদুল ইসলাম সৌরভ ##  অনেক প্রত্যাশা নিয়ে সোমবার ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তাদের আতœবিশ্বাসের জ্বালানি ছিল আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়েও ড্র করা ম্যাচটি। কিন্তু পারলো না লাল-সবুজের দলটি। কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে জমাট রক্ষণ তৈরি করে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেছিল বাংলাদেশ। কিন্তু সুনীল ছেত্রীর জোড়া গোলে হারের তিক্ত স্বাদ পেয়েছে তারা।
শুরু থেকে ভারত ধারাবাহিকভাবে আক্রমণে যায়। বেশির ভাগ সময় তারা বক্সের বাইরে থেকে শট নেয়। যা খুব একটা ফলপ্রসূ হয়নি। সুবর্ণ সুযোগ পায় ৩৫ মিনিটে। কর্নার থেকে বক্সের ঠিক সেন্টার থেকে চিংলেনসানা সিংয়ের বুলেট গতির হেড গোললাইন থেকে প্রতিহত করেন রিয়াদুল হাসান। পরের কর্নার থেকে সুনীল ছেত্রীর হেড গোলপোস্টের ওপর দিয়ে যায়।

৪০ মিনিটে বাংলাদেশের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। মোহাম্মদ ইব্রাহিমের ডান পায়ের শট প্রতিহত করে ভারতের রক্ষণভাগ। এর পরই তারিক রায়হান কাজীকে ঠেকান প্রতিপক্ষ গোলকিপার। বিরতির আগ মুহূর্তে মতিন মিয়ার শট ব্যর্থ হয়।
বিরতির পর আক্রমণে যায় বাংলাদেশ। তবে কয়েকবারের প্রচেষ্টা ব্যর্থ হয়। কিন্তু ৭৯ মিনিটে পাল্টা আক্রমণে উল্লাসে মেতে ওঠে ভারত। মাঝমাঠ থেকে ভারতীয় এক ফুটবলার বামপ্রান্ত দিয়ে এগিয়ে পেনাল্টি বক্স বরাবর লম্বা শট নেন। আর সেখান থেকে ছেত্রী হেডে গোলটি করেন। পরে নির্ধারিত সময়ের পর দ্বিতীয় মিনিটে (৯২) ডি বক্স থেকে দারুণ এক শটে নিজের জোড়া গোল পূর্ণ করে ভারতের জয় নিশ্চিত করেন তিনি
ভারতের বিপক্ষে একাদশে একটি পরিবর্তন নিয়ে কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে নামে বাংলাদেশ। সোহেল রানাকে সরিয়ে মিডফিল্ডে খেলানো হয় মানিক হোসেন মোল্লাকে। আফগানিস্তানের বিপক্ষে আগের ম্যাচে বদলি মাঠে নেমেছিলেন এই মিডফিল্ডার।

Sharing is caring!