• ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:২৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারতে দীপাবলির আতশবাজির আগুনে পুড়ে ৭ জনের মৃত্যু

bmahedi
প্রকাশিত অক্টোবর ২৯, ২০১৯, ০৭:১৮ পূর্বাহ্ণ
ভারতে দীপাবলির আতশবাজির আগুনে পুড়ে ৭ জনের মৃত্যু
তানজীর মহসিন :=

রোববার ভারতে হিন্দু ধর্মাবলম্বীদের হয়েছে দীপাবলি উৎসব। আর এ উৎসবকে কেন্দ্র করে আতশবাজির ঘটনায় ভারতজুড়ে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। দিল্লির ফায়ার সার্ভিস কর্মকর্তাদের বরাতে এনডিটিভি জানিয়েছে, দীপাবলির আতশবাজিকে কেন্দ্র করে রাজধানী দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সবচেয়ে বেশি। রোববার একদিনে শুধু দিল্লিতে তিন শতাধিক স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে। আর সবগুলো ঘটনাতেই দিল্লির ফায়ার সার্ভিস কর্মীরা (ডিএফএস) দক্ষতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, দীপাবলি উপলক্ষে আতশবাজির ঘটনায় ছত্তিশগড় রাজ্যের কোন্ডাগাঁও জেলায় তিন জনের মৃত্যু হয়েছে। উড়িষ্যার ভুবেনশ্বর জেলায় সরকারি এক কর্মকর্তাসহ দুই আতশবাজির আগুনে পুড়ে প্রাণ হারিয়েছেন।

এনডিটিভি আরও জানায়, গতকাল গোটা ভারতে আতশবাজির কারণে ৭ নিহতের কথা জানা গেলে শত শত মানুষ অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজস্থানের রাজধানী জয়পুরের এক হাসপাতালেই আতশবাজিতে দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন ৪৯৮ জন। যার মধ্যে ১০৮ জনের অবস্থা গুরুতর। এদের অনেকে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। রোববার চেন্নাইয়ের এক সরকারি হাসপাতালেও ভর্তি হয়েছেন ৩১ অগ্নিদগ্ধ।

ওই হাসাপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এরা সবাই আতশবাজির ঘটনায় দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের আঙ্গুল মারাত্মকভাবে পুড়ে গেছে আর তাদের বেশিরভাগই তরুণ।

এদিকে গতকালই দীপাবলি উৎসব পালন করতে গিয়ে আতশবাজির আগুনে মহারাষ্ট্রের সাংলি শহরের বেশ কিছু দোকান পুড়ে ছাই হয়েছে। এতে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

Sharing is caring!