• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৪৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময় বেনাপোলে ৩২ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি

bmahedi
প্রকাশিত নভেম্বর ২৪, ২০১৯, ১৪:৫৪ অপরাহ্ণ
সেলিম রেজা : স্টাফ রিপোর্টার :=

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময় রোববার ভোরে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ৩২ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটককৃতদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৩ জন নারী ও  ২জন শিশু রয়েছে। এদের বাড়ি বাগেরহাট, মুন্সিগঞ্জ ও মোড়লগঞ্জের বিভিন্ন এলাকায় বলে দাবি করেছে আটক ব্যক্তিরা।

৪৯ বিজিবির বেনাপোলের দৌলতপুর ক্যাম্পের কমান্ডার মোজাম্মেল হোসেন জানান, ভারত থেকে অবৈধপথে বিপুল সংখ্যক নারী-পুরুষ ও শিশু  বাংলাদেশে অনুপ্রবেশ করছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে করে একটি আম বাগানে অভিযান চালিয়ে ১৭ জন পুরুষ, ১৩ নারী ২ জন শিশুকে আটক করেন।

আটক জরিনা বেগম (৩৫) জানান, দীর্ঘদিন ধরে তারা ভারতের দিল্লী শহরে বসবাস করে আসছে। তারা সেখানকার বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে আসছে। সেখানকার পুলিশ তাদের বাড়িতে বাড়িতে গিয়ে ভয় ভীতি দেখিয়ে আটক করে। দেশে ফেরত পাঠায়।

অপরদিকে আটক আলমগীর খান (৪৫) বলেন, আমরা একই পরিবারের ৭ জন দীর্ঘদিন ধরে দিল্লীতে বসবাস করে আসছি। স্ত্রী ,বোন সহ আমরা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করছি।

ভারতীয় পুলিশ তাদের ভয়ভীতি দেখিয়ে বাংলাদেশে ফিরে যেতে বলে। ভারতীয় পুলিশ তাদের আটক করে বিএসএফ এর কাছে তুলে দেয়।  তারাই ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে ঠেলে দেয়, পরে বিজিবি আমাদেরকে আটক করে।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। তবে যাদের বাংলাদেশে ঠেলে দেয়া হয়েছে তারাই সবাই মুসলমান ।

 

 

 

Sharing is caring!