• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:১৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

ভোলার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৩ জেলের জেল-জড়িমানা

bmahedi
প্রকাশিত অক্টোবর ১৬, ২০১৯, ০৯:১০ পূর্বাহ্ণ
কামরুজ্জামান শাহীন : ভোলা প্রতিনিধি॥
ভোলার বোরহানউদ্দিনে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে জেল-জড়িমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২হাজার ৫০০ মিটার জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।
উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার দিনে ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রা অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন থানা পুলিশের সহযোগিতায় ১৩ জেলেকে আটক করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়।
মঙ্গলবার(১৫অক্টোবর) সকালে তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ১১জেলেকে ৩মাস করে কারাদ- ও ২ জেলেকে ৫হাজার টাকা করে মোট ১০হাজার টাকা জড়িমানা করেন।
দ-প্রাপ্তরা জেলেরা হলেন, নজরুল (২৮), আইয়ুব আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০) ও শরীফ (২০)।এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন এ তথ্য নিশ্চিত করে বলেন, মা ইলিশ রায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধাকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয়েছে। জব্দকৃত মাছ এতিখানায় বিতরন করা হয়েছে।

Sharing is caring!