• ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:১৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

মন্দির ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৪, ২০২১, ১৬:৩৭ অপরাহ্ণ
মন্দির ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

বেনাপোল প্রতিনিধি ।।

দেশের বিভিন্ন জেলায় পবিত্র কোরান শরীফ অবমাননার অভিযোগে যেভাবে দুর্গা মন্দির, প্রতিমা ও প্যাণ্ডেলসহ হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও কয়েকজন হিন্দু সম্প্রদায়ের সদস্যকে হত্যার ঘটনার প্রতিবাদে বেনাপোলে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় বেনাপোলে সোনালী ব্যাংকের সামনে সড়কে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও সৎ সংঙ্গ আশ্রম বেনাপোল এ কর্মসূচির আয়োজন করে।

উক্ত মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন- জয়দেব সিংহ, দেবূল কুমার দাস, নীল কমল সিংহ, বৈদ্য নাথ দাস, সুকুমার দেবনাথ, বংশীলাল সরকার, তাপস দে, শিখা সরকার প্রমূখ।

বক্তারা বলেন, দুর্গাপুজা চলাকালীন কুমিল্লার নানুয়ার দীঘির পাড় মন্দিরের দুর্গা প্রতিমার পাশে থাকা মাটির তৈরি হনুমানের উরুর উপরে পরিকল্পিতভাবে রেখে দেওয়া একটি কোরআনকে নিয়ে কুমিল্লা, চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালি, সিলেটসহ দেশের বিভিন্ন প্রান্তে যেভাবে মন্দির, প্রতিমা, হিন্দুদের বাড়িঘর ভাঙচুর, শতাধিক হিন্দু সম্প্রদায়ের মানুষজন ও পুলিশ সদস্যকে পিটিয়ে জখম করা হয়েছে তা কোন স্বাধীন দেশের সভ্য মানুষের কাজ হতে পারে না। আমরা প্রশাসনের কাছে এর সুষ্ঠ বিচার দাবি করছি।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি জয়দেব সিংহ।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!