• ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১১:০৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

মমতাকে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ৪, ২০২১, ১৫:১৩ অপরাহ্ণ
মমতাকে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

ঢাকা ব্যুরো ।।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস বিধানসভা নির্বাচনে ঐতিহাসিক বিজয় লাভ করায় তাঁকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

মমতা ব্যানার্জিকে লেখা এক অভিনন্দন বার্তায় পররাষ্ট্রমন্ত্রী প্রত্যাশা ব্যক্ত করেন যে, পারস্পরিক মঙ্গল ও উন্নয়নের স্বার্থে আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও ঘনিষ্ঠ এবং পরিপূরক হবে।

ড. মোমেন বলেন, টানা তৃতীয় মেয়াদে ভবানীপুর নির্বাচনী এলাকায় বিপুল বিজয়, মমতা ব্যানার্জির নেতৃত্বের প্রতি পশ্চিমবঙ্গের জনগণের অব্যাহত আস্থা ও সুগভীর বিশ্বাসের প্রতিফলন। মমতা ব্যানার্জির যোগ্য নেতৃত্বে পশ্চিমবঙ্গের জনগণের সর্বাঙ্গীণ উন্নতি ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সুস্বাস্থ্য ও অব্যাহত সাফল্য কামনা করেন এবং আসন্ন শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, রেকর্ড ভেঙে পশ্চিমবঙ্গের উপনির্বাচনে জয় পেয়েছেন মমতা। ২০ রাউন্ডে মমতার জয়ের ব্যবধান ৫৬ হাজার ৫৮৮। এই রাউন্ডে মমতা পেয়েছেন ৮২ হাজার ৬৮ ভোট। প্রিয়াঙ্কা পেয়েছেন ২৫ হাজার ৪৮০ ভোট।

২১ রাউন্ড গণনা শেষে মমতা পান ৮৪ হাজার ৭০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল পান ২৬ হাজার ৩২০ ভোট। বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পান মাত্র ৪ হাজার ২০১ ভোট। ২০১১ সালের থেকেও এবার বড় ব্যবধানে জিতলেন মমতা।

নির্বাচনে বিজয়ের খবর প্রকাশিত হওয়ার পরেই কলকাতার কালীঘাটে মমতার বাড়ির সামনে, জেলার বিভিন্ন প্রান্তে দলীয় কার্যালয়ের সামনে উচ্ছ্বাসে মেতেছেন তৃণমূলকর্মীরা। বিভিন্ন গণমাধ্যমকে তারা জানান, এবার আমাদের দিদিকে কেন্দ্রের প্রধান হিসেবে দেখতে চাই।

Sharing is caring!