• ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:১৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

মমতার ব্যানার্জির বিপক্ষে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২১, ১৯:৪০ অপরাহ্ণ
মমতার ব্যানার্জির বিপক্ষে বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক।।আগামী ৩০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের বিধানসভার ভবানীপুর আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে রাজ্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিপক্ষে বিজেপির হয়ে লড়াই করবেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে দাঁড়ানো মুখ্যমন্ত্রী মমতার বিপক্ষে বিজেপির প্রার্থী কে হবেন, সেটা নিয়ে এতদিন ধোঁয়াশা ছিল। কারণ, যেসব হেভিওয়েট বিজেপি নেতার কথা ভাবা হয়েছিল তারা কেউ মমতার বিরুদ্ধে প্রার্থী হতে রাজি নন। সম্প্রতি রাজ্য বিজেপির এক নেতা জানান, গত বিধানসভা নির্বাচনে যারা প্রার্থী হয়ে হেরেছেন তাদের কেউই দ্বিতীয়বার হারতে চাইছেন না। অনেকেই সরাসরি ‘না’ বলে দিয়েছেন।

অবশেষে আজ শুক্রবার ভবানীপুর আসনে প্রার্থী হিসেবে আইনজীবী ও দলের যুবনেত্রী প্রিয়াঙ্কার নাম ঘোষণা করলো বিজেপি।

গত বিধানসভা নির্বাচনে ভবানীপুরে প্রার্থী হতে চেয়েছিলেন বিজেপির সাবেক রাজ্য সভাপতি তথাগত রায়। রাজ্যপাল থাকার মেয়াদ শেষে তথাগতর ইচ্ছা ছিল বিধায়ক হয়ে ফের রাজনীতির ময়দানে নামবেন। কিন্তু দল তাকে প্রার্থী করেনি। সেই জায়গায় বিজেপিতে যোগ দিয়েই প্রার্থী হন অভিনেতা রুদ্রনীল ঘোষ। দল বললে উপনির্বাচনে লড়াই করতে রাজি বলে জানিয়েছিলেন রুদ্রনীল। কিন্তু রাজ্য বিজেপির একাংশ সেটা চাননি। তাদের যুক্তি, নবাগতদের প্রার্থী করে ভালো ফল পায়নি দল। অন্যদিকে, নির্বাচনে দাঁড়াতে চেয়ে কয়েক মাস আগেই অনেক দৌড়ঝাঁপ করা তথাগত এখন বয়সজনিত কারণ দেখিয়ে লড়াই করবেন না বলে জানান।

প্রার্থী হিসেবে অভিনেতা মিঠুন চক্রবর্তী, সাবেক পুলিশ কর্মকর্তা ভারতী ঘোষ, বিজেপির তাত্ত্বিক নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হুগলির এমপি লকেট চট্টোপাধ্যায়ের নামও শোনা গিয়েছিল। কিন্তু তারা কেউই লড়তে চাননি।

Sharing is caring!