• ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:২০
  • রেজিস্ট্রেশন ৪৬১

মানিকগঞ্জে মালিকানা জায়গায় রাস্তা নির্মাণের অভিযোগ

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ৩, ২০২১, ১৮:৫২ অপরাহ্ণ
মানিকগঞ্জে মালিকানা জায়গায় রাস্তা নির্মাণের অভিযোগ
মানিকগঞ্জ প্রতিনিধি।। : মানিকগঞ্জ জেলার হরিরামপুর  উপজেলার চালা  ইউনিয়নের রতনদিয়া মৌজায় সরকারি রাস্তার জায়গা দিয়ে রাস্তা না নিয়ে ব্যক্তি মালিকানাধীন ফসলি জমি ক্ষতি করে  ব্যক্তি মালিকানা ফসলি জমির উপর জোরপূর্বক একটি রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ভূক্তভোগী ও এলাকাবাসীর পক্ষে মকবুল বিশ্বাস  নামের ব্যক্তি জেলা প্রশাসক ও  উপজেলা ইউএনও বরাবর লিখিত আবেদন করেন।
অভিযোগ সূত্রে  জানা গেছে, উপজেলার চালা ইউনিয়নের উত্তর চাঁনপুর গ্রামের মোঃ কাউসার বিশ্বাস ( লাভলু) এর বাড়ী হতে রতন দিয়া গ্রামের ইসলামের বাড়ী পর্যন্ত আমাদের চাষাবাদযোগ্য ফসলী জমি নষ্ট করে রাস্তা নির্মানের অপচেষ্টায় লিপ্ত আছে। এই রাস্তা নির্মিত হলে কোন লোকেরই তেমন কোন উপকারে আসবে না কিন্তু অনেক ফসলি জমি নষ্ট হবে।  অথচ চালা ইউনিয়নের চানপুর গ্রামের কাউসার বিশ্বাস (লাভলু) এর বাড়ী হতে রতনদিয়া গ্রামের ইসলামের বাড়ী পর্যন্ত নদীর পাড় দিয়ে একটি সরকারী রাস্তা আছে। এখান দিয়ে রাস্তা নির্মাণ করা হলে অত্র এলাকার জনগনসহ সকলেই উপকৃত হবে।
ভুক্তভোগী মজিদ বিশ্বাস বলেন, আমার মালিকানা ফসলি জমির ওপর দিয়ে অপর ব্যক্তি স্বার্থে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। কোনো প্রকার আলাপ আলোচনা ছাড়াই আমাদের মালিকানা জায়গা দখল করা হয়েছে। এছাড়া আমার আত্নীয় স্বজন বিদেশ প্রবাসী হওয়ায়  মালিকানা জায়গায়  রাস্তা নির্মাণে  সুযোগ পেয়ে  আলাল গং প্রকল্পের রাস্তা নির্মাণ করে  । উপায় না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত  অভিযোগ দায়ের করি। তিনি আরো বলেন চানপুর মৌজার বাড়ীর দাগ নং ৩৫২ এবং ফসলি জমি  রতনদিয়া মৌজার ৩,৪৮,৪৯,৬৯,৮০,৮১,৮৫,৮৬,১৪৭ দাগে ফসলি জমির উপর রাস্তা নির্মাণ করে।
এবিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানিকুরজ্জামান জানান, আমরা অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ে হবে।

Sharing is caring!