• ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৫৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

মাস্ক না পরায় থাই প্রধানমন্ত্রীর জরিমানা

bmahedi
প্রকাশিত এপ্রিল ২৭, ২০২১, ১৪:০০ অপরাহ্ণ
মাস্ক না পরায় থাই প্রধানমন্ত্রীর জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক ## করোনাভাইরাস মহামারি আটকাতে প্রথম ও প্রধান স্বাস্থ্যবিধি হলো মাস্ক পরা। এই কাজটি না করায় জরিমানা গুনতে হয়েছে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচাকে। করোনা স্বাস্থ্যবিধি না মানায় সরকার প্রধান হিসেবে জরিমানা দেয়ার এটি সর্বশেষ ঘটনা।

রয়টার্সের খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর ফেসবুক পেজে একটি ছবিতে তাকে বৈঠক করতে দেখা যায়। কিন্তু তখন তার মুখে মাস্ক ছিল না। এরপরই সমালোচনার মুখে পড়েন তিনি। পরে ওই ছবিটি সরিয়ে নেয়া হয়। নিয়ম ভাঙার জন্য তাকে ৬ হাজার বাথ (১৯০ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।

এই ঘটনার পর বিধিনিষেধ জারি নিয়ে তদন্ত করতে বলেছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী। ব্যাংককের গভর্নর অশ্বিন কাওয়ানমুয়াং তার সরকারি ফেসবুক অ্যাকাউন্ট পেজে লিখেছেন, ‘আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি, এটি নিয়মের লঙ্ঘন।’

 

অশ্বিন বলেন, কারণ সিটি হল (ব্যাংকক মেট্রোপলিটন অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান দপ্তর) নিয়ম করেছে বাড়ির বাইরে গেলে সব সময় মাস্ক পরতে হবে। আর সে্ই নিয়ম মেনেই তার (প্রধানমন্ত্রী) জরিমানা হয়েছে।

 

বিশ্বের অন্যান্য দেশের চেয়ে থাইল্যান্ডের করোনা পরিস্থিতি অনেকটাই ভালো। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫০৮ জন। মৃত্যু হয়েছে ১৪৮ জনের।

Sharing is caring!