• ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ২:৩৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

মিছিলে পুলিশের হামলা চালানোর অভিযোগ রিজভীর

বার্তাকন্ঠ
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২১, ১৭:৩৯ অপরাহ্ণ
মিছিলে পুলিশের হামলা চালানোর অভিযোগ রিজভীর

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা ও গুলি চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, পুলিশের গুলি ও হামলায় গুরুতর আহত হয়েছেন বিএনপি নেতা গোলাম মাওলা শাহীন, এস এম জিলানী ও নজরুল ইসলামসহ ১৫ জনের অধিক নেতাকর্মী। পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন মিজান, টুটুল, হানু মিয়া, মোস্তফা, শফিকুল আলম রুবেল, মো. আনোয়ার হোসেন (গুলিবিদ্ধ), জিয়াউল আনোয়ার, জাহিদ, স্বপন, সুফিয়ান, চন্দন, শামসুদ্দিন ভূঁইয়া, আবদুর রশিদ, আমির হোসেন, সাত্তার, শামিম, যুবদল নেতা মইন, মোহন মোল্লা, জাবেদ ইকবাল, মনিরা আক্তার রিক্তা, সেলিনা সুলতানা নিশিতা, শওকত আরা উর্মি, সোনিয়ারা, নাসরিন, ওমর ফারুক কাওসার, এমদাদুল হক ভূঁইয়া, সুজন মোল্লা, মিল্লাত উদ্দিন ভূঁইয়া, আজিমুল হাসান চৌধুরী, মো. মহসিনসহ ৬০ জনের অধিক নেতাকর্মী।

এ ছাড়া মিছিল থেকে পুলিশ শতাধিক নেতাকর্মীকে আটক করেছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমি পুলিশের এই ন্যক্কারজনক হামলা এবং নেতাকর্মীদেরকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে আটকদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!