• ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৮:৪৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

মিথ্যা মামলার বিরুদ্ধে কঠোর অবস্থানে সাংবাদিকরা

বার্তাকন্ঠ
প্রকাশিত আগস্ট ২৬, ২০২১, ১২:২৩ অপরাহ্ণ
মিথ্যা মামলার বিরুদ্ধে কঠোর অবস্থানে সাংবাদিকরা
ঢাকা অফিস ।।
ইস্টওয়েস্ট মিডিয়ার চার সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দেশব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে।  এর অংশ হিসেবে বুধবার (২৫ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এর আয়োজন করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।
সমাবেশে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আবু জাফর বলেন, সাংবাদিকদের ওপর হামলা-মামলা, নির্যাতন ও হয়রানির ঘটনা অতীতের সব রেকর্ড ভঙ্গ করে বেড়ে চলেছে।
করোনা মহামারি দুর্যোগেও সাংবাদিকরা হয়রানি ও নির্যাতন থেকে রেহাই পাচ্ছেন না। সরকার নতুন নতুন আইন নির্দেশনার পাশাপাশি প্রজাতন্ত্রের একশ্রেণির কর্মকর্তা-কর্মচারীরাও ইদানিং সাংবাদিক নির্যাতনে অংশ নিচ্ছেন।
আমাদের এর বিরুদ্ধে রুখে কঠোর অবস্থানে থাকতে হবে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য বলেছেন, আগামী তিন দিনের মধ্যে নঈম নিজামসহ ১১ জন সাংবাদিকের বিরুদ্ধে চট্টগ্রামে করা ৫০০ কোটি টাকার মানহানি মামলা প্রত্যাহার করতে হবে।
এবং শুধু মামলা প্রত্যাহার নয় ওই গোষ্ঠীকে এর জন্য পুরো জাতির কাছে ক্ষমা চাইতে হবে।
অন্যান্য নেতারা বলেন, দুর্নীতি করলে তা একটা সময় প্রকাশ্যে আসবেই। এটা স্বাভাবিক। তবে তার জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক এ মামলা অমূলক। অবিলম্বে এই মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি আমরা।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএসএফের সাধারণ সম্পাদক আবু জাফর, সোহেল সানী, সংগঠনের যুগ্ম সম্পাদক আনিসু লিমন, ঢাকা জেলা উত্তরের সভাপতি আবদুল্লাহ আল মামুন ঢাকা দক্ষিণের সভাপতি নাসির উদ্দীন পল্লব প্রমুখ।
এর আগে গত ১৮ আগস্ট কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক সাইদুর রহমান রিমনসহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়।

Sharing is caring!