• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:০৫
  • রেজিস্ট্রেশন ৪৬১

মির্জা ফখরুলদের মিথ্যাচারের জবাব দিতে আর ইচ্ছে হয় না : কাদের

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ৭, ২০২১, ১৭:৩০ অপরাহ্ণ
মির্জা ফখরুলদের মিথ্যাচারের জবাব দিতে আর ইচ্ছে হয় না : কাদের

ফাইল ছবি

ঢাকা ব্যুরো ।।

রকারের উন্নয়ন নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের মিথ্যাচারের জবাব দিতে আর ইচ্ছে হয় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (৭ নভেম্বর) নিজের সরকারি বাসভবনে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

দেশের সব মেগা প্রকল্প ঋণনির্ভর, বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, তাদের (বিএনপি) দিনরাত মিথ্যাচারের জবাব দিতে ইচ্ছে হয় না, তারপরেও দু-একটি কথা মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের বলতে হয়। কারণ, তারা না জানলেও দেশের মানুষ জানে বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করছে সরকার। আসলে তারা পদ্মা সেতু নির্মাণ বন্ধের ষড়যন্ত্রে জড়িত ছিল, তারা চায়নি এ দেশে মেগা প্রকল্প হোক।

এ সময় বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হয়েছে, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র বলা হাস্যকর।

কাদের বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অগ্রগতির জন্য সম্প্রতি জাতিসংঘে পুরস্কারপ্রাপ্তি এবং সারা দুনিয়ায় উন্নয়ন অর্জনের জন্য যখন বাংলাদেশ প্রশংসিত হচ্ছে, তখন দেশকে অকার্যকর রাষ্ট্র বলা হাস্যকর।

তিনি বলেন, দেশ পরিচালনায় নতজানু হওয়ার নজির আওয়ামী লীগের নেই, রয়েছে বিএনপির। কথায় কথায় বিদেশিদের কাছে নালিশ, আর প্রকাশ্যে বিভিন্ন দূতাবাসের কাছে সাহায্য চাওয়া- বিএনপির মেরুদণ্ডহীন রাজনীতির স্পষ্ট বহিঃপ্রকাশ। বিএনপির কাছে দেশ নিরাপদ নয়, তাদের রাজনীতি দূরনিয়ন্ত্রিত। আওয়ামী লীগের রাজনীতি জনগণ দ্বারা চালিত, জনমতের প্রতিফলন।

 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!