• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:৫৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ

bmahedi
প্রকাশিত নভেম্বর ১৯, ২০১৯, ১৮:৩০ অপরাহ্ণ
মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ
রাশেদুর রহমান রাশু : বিশেষ প্রতিনিধি :=

মিসর থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান দেশে আসছে আজ। রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য খালাসের পরপরই তা বাজারে ছাড়া হবে। শনিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে বাণিজ্য সচিব জাফর উদ্দিন জানান, মিসর, তুরস্ক, চীনসহ বিভিন্ন দেশ থেকে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান কার্গো বিমানে করে আজ দেশে আসছে।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়েছে জানিয়ে বাণিজ্য সচিব বলেন, ভারত থেকে পেঁয়াজের রফতানিমূল্য কমপক্ষে তিনগুণ বেড়েছে। মিয়ানমার থেকে চারগুণ বেড়েছে। তড়িৎ গতিতে কার্গো বিমানে মিসর, তুরস্ক, চীনসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে।

এর আগে, শুক্রবার বাণিজ্য মন্ত্রণালয় থকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তুরস্ক, মিসর, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরিভিত্তিতে কার্গো বিমানে পেঁয়াজ আমদানি করা হবে।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করে। এরপর দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়ে যায়। বর্তমান আড়াশ’ টাকা দরে খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

Sharing is caring!