• ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:৩০
  • রেজিস্ট্রেশন ৪৬১

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হলেন কক্সবাজারের তোরসা

bmahedi
প্রকাশিত অক্টোবর ১২, ২০১৯, ২৩:০৮ অপরাহ্ণ
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হলেন কক্সবাজারের তোরসা
মো: ইদ্রিস আলী :=

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ নির্বাচিত হলেন কক্সবাজারের মেয়ে রাফাহ নানজীবা তোরসা। চলতি বছর মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতার মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন এ সুন্দরী।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক জমকালো আয়োজনের মধ্যে দিয়ে প্রায় এক মাসের প্রতিযোগিতা শেষে দেশের সেরা সুন্দরীর মুকুট অর্জন করলেন তোরসা। এসময় তার মাথায় মুকুট পরিয়ে দেন গেল বারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মায়াবী ও দ্বিতীয় রানার আপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা।

নাম ঘোষণার পর রাফাহ নানজীবা তোরসা বলেন, আমি ভাষা হারিয়ে ফেলেছি। নিজেকে সেরা হিসেবে দেখতে অনেক পরিশ্রম করেছি। আমার মধ্যে প্রচ- আত্মবিশ্বাস ছিল, অবশেষে সফল হলাম। সবার কাছে দোয়া চাই।টানা তৃতীয়বারের মতো আয়োজিত হয়েছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ প্রতিযোগিতা। চলতি বছর এতে ৩৭ হাজার ২ শত ৪৩ জন সুন্দরী প্রতিযোগিতায় নিবন্ধন করেন। এখান থেকে বেশ কয়েকটি ধাপে প্রাথমিকভাবে বিজয়ী নির্ধারণ করা হলো।

প্রতিযোগিতায় প্রধান তিন বিচার ছিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।এবার লন্ডনে বসছে মিস ওয়ার্ল্ডের ৬৯তম আসর। আগামী ১৪ ডিসেম্বর হবে চূড়ান্ত পর্ব। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন রাফাহ নানজীবা তোরসা।।

উল্লেখ্য তোরসা পর্যটন রাজধানী কক্সবাজারের দ্বীপকন্যা কুতুবদিয়ার কৃতি সন্তান কথাসাহিত্যিক ও সংগীত শিল্পী অ্যাডভোকেট শেখ মোরশেদ আহমেদ ও শারমিন আকতারের মেয়ে। ছোটবেলা থেকেই নাচ, গান, আবৃত্তি, অভিনয়সহ নানা মাধ্যমে সফলতা অর্জন করে আসছে। স্কুল পর্যায়ে বেশ কয়েক বার জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিল। বেশ কয়েক বছর আগে মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছিল। চট্টগ্রাম শহরে বসবাসকারী তোরসা নাচে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। পাশাপাশি সে শিল্পের সব মাধ্যমেই সমান পারদর্শী।তোরসা বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং একটি বেসরকারী চ্যানেলে উপস্থাপক হিসেবে কাজ করছেন

Sharing is caring!