• ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্তদের সেনাপ্রধানের সংবর্ধনা

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২১, ১৬:০৮ অপরাহ্ণ
মুক্তিযোদ্ধা ও শান্তিকালীন পদকপ্রাপ্তদের সেনাপ্রধানের সংবর্ধনা

ঢাকা ব্যুরো ।।

হান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য সেনাবাহিনীর বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্য ও শান্তিকালীন পদকপ্রাপ্তদের সংবর্ধনা জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উপলক্ষ্যে আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসের ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে’ তাদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সশস্ত্র বাহিনী দিবস ২০২১ উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের পক্ষ থেকে আজ ঢাকা সেনানিবাসে ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে’ মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য সেনাবাহিনীর বীর মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও অনুষ্ঠানে ২০২০-২০২১ সালে শান্তিকালীন বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘অসামান্য সেবা পদক’ (ওএসপি) প্রাপ্ত ছয়জন এবং ‘বিশিষ্ট সেবা পদক’ (বিএসপি) অর্জনকারী ২০ জনসহ মোট ২৬ জন সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান পদকে ভূষিত করেন।

অনুষ্ঠানের শুরুতেই খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাঁথা এবং শান্তিকালীন পদকপ্রাপ্তদের প্রশংসনীয় কর্মকাণ্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়।

সেনাবাহিনী প্রধান খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য এবং তাদের নিকটআত্মীয়ের সঙ্গে কুশল বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। পরে তিনি শান্তিকালীন পদক পাওয়া সেনাসদস্যদের সঙ্গে আলাপ করেন।

অনুষ্ঠানে সেনাসদরসহ ঢাকায় কর্মরত ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবছরই সেনাবাহিনী সদরদপ্তর জাতির গর্ব বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এ ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। যা স্বাধীনতার মর্যাদা রক্ষায় ইতিবাচক ভূমিকা রেখে আসছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আয়োজিত এই অনুষ্ঠান যেন মুক্তিযুদ্ধের চেতনায় নতুন মাত্রা যোগ করল।

Sharing is caring!