• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:৩৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

‘মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে ল্যান্ড ফোন সংযোগ দেবে সরকার’

bmahedi
প্রকাশিত অক্টোবর ২২, ২০১৯, ২১:০৫ অপরাহ্ণ
মো: সাজেদুর রহমান :=সিনিয়র রিপোর্টার :=

মুজিববর্ষ উপলক্ষে সরকার সম্পূর্ণ বিনামূল্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর ল্যান্ড ফোন সংযোগ দিবে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ মঙ্গলবার মন্ত্রণালয়ে তার কক্ষে সাংবাদিকদের জানান, মুজিববর্ষ উপলক্ষে আজ থেকে আগামী ২০২০ সাল পর্যন্ত এই সেবা কার্যকর থাকবে।

মন্ত্রী বলেন, ল্যান্ড ফোনের সংখ্যা দিনদিন কমছিল। যেদিন থেকে লাইন রেন্টের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় সেদিন থেকে তা আবার বাড়তে থাকে। আমার বিশ্বাস আজ থেকে এই সংখ্যা আরও বাড়বে। ল্যান্ড ফোন থেকে মোবাইল ফোনে এখন কল চার্জ মাত্র ৫২ পয়সা।

এর আগে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন সেবা “নগদ”-কে “পরিচয়” অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে ‘এক মিনিটেই নগদ অ্যাকাউন্ট’ খোলার কার্যক্রম, বিশ্ব ডাক দিবস উপলক্ষ্যে স্মারক ডাক টিকেট, টেলিটকের উদ্যোগে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের ‘আইএসবিএন ও বারকোড’ সেবা ও ওয়েবভিত্তিক অনলাইনকরণ, টেলিটকের টেলি পে সেবা, এবং টেসিস এর নতুন পণ্য ল্যাপটপ ও মোবাইল উদ্বোধন করেন। সজীব ওয়াজেদ জয় অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্যান্য সেবার বিষয়ে পরামর্শ ও নির্দেশনা দিয়েছেন। বাসস

 

Sharing is caring!