• ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ১০:৫২
  • রেজিস্ট্রেশন ৪৬১

মুসলিম উম্মাহর ঐক্য সময়ের অপরিহার্য দাবি: চরমোনাই পীর

bmahedi
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০১৯, ২০:৩৪ অপরাহ্ণ
আলহাজ্ব হাফিজুর রহমান :=

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, মুসলিম উম্মাহ আজ নানান সঙ্কটে নিপতিত। বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়নের সংবাদ আসছে প্রতিনিয়ত। মুসলমানদেরকে নিশ্চিহ্ন করে দেয়ার জন্য চলছে নানামুখী ষড়যন্ত্র আর চক্রান্ত। এই পরিস্থিতিতে মুসলিম উম্মাহর অস্তিত্ব রক্ষা, শক্তি বৃদ্ধি ও ষড়যন্ত্রকারীদের মোকাবেলায় টিকে থাকতে হলে ঐক্যের বিকল্প নেই।

রোববার ফেনী মহিপাল সরকারী কলেজ মাঠে ঐতিহাসিক চরমোনাই মাহফিলের নমুনায় অনুষ্ঠিত তিনদিন ব্যাপী মাহফিলের সমাপনী অধিবেশনে চরমোনাই পীর এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুসলমানদের অধঃপতনের একটি মৌলিক কারণ দুনিয়ার প্রতি অত্যাধিক ভালোবাসা। দুনিয়ার ভালোবাসায় মত্ত হয়ে হালালকে হালাল এবং হারামকে হারাম মনে করা হচ্ছে না। দুনিয়ার প্রতি অধিক আসক্তির কারণে যাবতীয় অন্যায়-অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। তাই দুনিয়ার ভালোবাসা বাদ দিয়ে আল্লাহর ভালোবাসা অন্তরে সৃষ্টি করতে হবে।

বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যবস্থাপনায় আয়োজিত এই মাহফিল গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়। দেশের প্রখ্যাত ওলামায়ে কিরাম এই তিনদিন এখানে বয়ান করেন। ফেনীতে চরমোনাইয়ের নমুনায় তিনদিন ব্যাপী মাহফিল এবারই প্রথম অনুষ্ঠিত হলেও মানুষের উপস্থিতি ছিল অবাক করার মতো। সুবিশাল প্যান্ডেল কানায় কানায় পূর্ণ হয়ে তিল ধারণের ঠাই ছিলো না রাস্তায়ও। হাজার হাজার মানুষ দূর-দুরান্ত থেকে ছুটে এসেছে বয়ান শোনার জন্য।

মাহফিলের তৃতীয় দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেনী-০২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দীন হাজারী এমপি। তিনি মাহফিলে আগত সবাইকে শুভেচ্ছা জানান এবং তার এলাকায় এমন একটি দীনি মাহফিল অনুষ্ঠিত হওয়ায় তিনি আনন্দঘন অভিব্যক্তি প্রকাশ করেন।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিনদিনের এ মাহফিল রোববার ফজরের নামাজের পর বয়ান শেষে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। মোনাজাতে পীর সাহেব চরমোনাই মুসলিম উম্মাহ এবং দেশবাসীর কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন।

Sharing is caring!