• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:১২
  • রেজিস্ট্রেশন ৪৬১

মুস্তাফিজকে নিয়েই খেলছেন রাজস্থান!

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২১, ২০২১, ২০:০৫ অপরাহ্ণ
মুস্তাফিজকে নিয়েই খেলছেন রাজস্থান!

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক ।।

পয়েন্ট টেবিলে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। মুস্তাফিজের দল রয়েছে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে, আর লোকেশ রাহুলের দল রয়েছে সপ্তম স্থানে। দুই দলেরই জয়ের সংখ্যা সমান। সাত ম্যাচে তিনটি জয় রয়েছে রাজস্থান রয়্যালসের, অন্যদিকে ৮ ম্যাচে তিনটি জয় পেয়েছে পাঞ্জাব কিংস।  

এমনই পরিসংখ্যান নিয়ে আইপিএলের দ্বিতীয় ভাগে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে উভয় দল। গতরাতে সাকিব কলকাতার একাদশে সুযোগ না পেলেও আজ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হতে যাওয়া এ ম্যাচে রয়্যালসের একাদশে থাকছেন মুস্তাফিজ। এমনটাই জানা গেছে ইএসপিএন ক্রিকইনফো সূত্রে।

এদিকে, টুর্নামেন্টে টিকে থাকতে আজকের লড়াইটা খুবই গুরুত্বপূর্ণ দুই দলের জন্যই। অন্তত মুস্তাফিজদের জন্য আজকের ম্যাচটা প্রতিশোধের মঞ্চই বলা যায়। আগেরবার মুখোমুখিতে সাঞ্জু স্যামসনের সেঞ্চুরির পরও পাঞ্জাব কিংসের কাছে চার রানে হেরেছিল রাজস্থান। তবে শক্তির দিক দিয়ে পাঞ্জাবের চেয়ে তুলনামূলকভাবে পিছিয়েই পড়েছে মুস্তাফিজরা।

আইপিএলের প্রথম পর্বে দুই ইংলিশ তারকা জস বাটলার, বেন স্টোকসকে পেলেও এবার তাঁদের কাউকেই পাচ্ছে না রাজস্থান। তবে চার বিদেশির মধ্যে উদ্বোধনী জুটিতে জ্যাসয়ালের সঙ্গে থাকবেন ক্যারিবিয় তারকা এভিন লুইস। বাকি তিন জনের মধ্যে একাদশে থাকার সম্ভবনা রয়েছে লিয়াম লিভিংস্টোন, ক্রিস মরিস ও মুস্তাফিজুর রহমানের।

অন্যদিকে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি ভাঙতে চাইবে না পাঞ্জাব। ফলে তিনে ব্যাট করবেন ক্যারিবিয় দানব ক্রিস গেইল। প্রথম ভাগে ব্যাট হাতে নিকোলাস পুরানের সময়টা ভালো না কাটলেও আজকের ম্যাচেও তার প্রতি আস্থা রাখবে টিম ম্যানেজমেন্ট। একাদশে দেখা যেতে পারে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করা অজি পেসার নাথান এলিসকেও।

দুই দলের সম্ভাব্য একাদশ
রাজস্থান রয়্যালসঃ যশবি জ্যাসয়াল, এভিন লুইস, সাঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), লিয়াম লিভিংস্টোন, রাইয়ান পরাগ, শুভম ডুবে, ক্রিস মরিস, রাহুল তেওয়াটিয়া, কার্তিক ত্যাগী, মুস্তাফিজুর রহমান, চেতন শাকারিয়া/জয়দেব উনাদকাট।

পাঞ্জাব কিংসঃ লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, শাহরুখ খান, ফ্যাবিয়ান অ্যালেন/আদিল রশিদ, রবি বিষ্ণই, আর্শদ্বীপ সিং, মোহাম্মদ শামি, নাথান এলিস।

 

Sharing is caring!