মেসির জোড়া গোলে বার্সার জয়

33

মামুন বাবু ## পিছিয়ে পড়েও মেসির জোডা় গোলে জয় পেলে বার্সেলোনা৷ রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে ভ্যালেন্সির বিরুদ্ধ ৩-২ জিতে ফের লা লিগায় খেতাব লড়াইয়ের দৌড়ে চলে এল বার্সা৷ মেসিদের সঙ্গে খেতাবের লড়াইয়ে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ৷

এ জয়ের ফলে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে লিগে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট হলেও ‘হেড টু হেডে’ এগিয়ে থাকায় দু’নম্বরে রিয়াল মাদ্রিদ। আর ৩৪ ম্যাচ খেলে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

মেসির জাদু দেখানো ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধ ছিল রোমাঞ্চে ভরা৷ ম্যাচের পাঁচটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ঘরের মাঠে দ্বিতীয়ার্থের শুরুতেই এগিয়ে গিয়েছিল ভ্যালেন্সিয়া। ৫০ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন গ্যাব্রিয়েল পাউলিস্তা। তবে মিনিট পাঁচেকের মধ্যেই সমতায় ফেরার সুযোগ ছিল বার্সার সামনে৷ কিন্তু পেনাল্টি মিস করেন অধিনায়ক মেসি।

পেনাল্টি মিস করলেও তার পরের মুহূর্তে গোল করে বার্সাকে সমতায় ফেরান আর্জেন্তিয়ান তারকা৷ মেসির পেনাল্টি ভ্যালেন্সিয়ার গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে শট নেন পেদ্রি। সেটিও প্রতিহত হলে বল চলে আসে মেসির পায়ে। এবার জোরাল শটে ভ্যালেন্সিয়ার জাল কাঁপিয়ে দেন বার্সা অধিনায়ক৷ মিনিট ছ’য়েক পর এই ঘটনায় প্রতিছবি দেখা যায়৷ জর্ডি আলবার ক্রসে হেড করেন ফ্র্যাংকি ডি ইয়ং। সেটি আটকে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক। কিন্তু ফিরত বল ধরে জোরাল শটে গোল করে বার্সাকে এগিয়ে গ্রিজম্যান।

মাত্র ছ’মিনিটের ব্যবধানে ২-১ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এখানেই শেষ নয়৷ রোমাঞ্চের আরও বাকি ছিল৷ দ্বিতীয় গোলের ৬ মিনিট পর আরও ব্যবধান বাড়ায় বার্সা। এবারের গোলটিও মেসির পা থেকে। ডি-বক্সের বাইরে প্রায় ২০ গজ দূর থেকে দুরন্ত ফ্রি-কিকে ভ্যালেন্সিয়ার রক্ষণকে বোকা বানিয়ে বল জালে জড়ান মেসি। জোড়া গোল করে বার্সাকে ৩-১ এগিয়ে দেন ক্যাপ্টেন৷ তবে ম্যাচের ৮৩ মিনিটের সময় প্রায় ৩৫ গজ দূর থেকে বুলেট গতির শটে বার্সার জালে বল জড়িয়ে দেন ভ্যালেন্সিয়ার কার্লোস সোলার। স্কোরলাইন দাঁড়ায় ৩-২। তারপর কোনও গোল হয়নি৷