• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১:১১
  • রেজিস্ট্রেশন ৪৬১

মেসি আরও ৫ বছর থাকছেন বার্সাতে

বার্তাকন্ঠ
প্রকাশিত জুলাই ১৫, ২০২১, ১৭:২২ অপরাহ্ণ
মেসি আরও ৫ বছর থাকছেন বার্সাতে

স্পোর্টস ডেস্ক ।।

সম্প্রতি কোপা আমেরিকা জিতে ফুরফুরে মেজাজেই আছেন ফুটবলের ইতিহাসের অন্যতম নায়ক লিওনেল মেসি। পাশাপাশি নিজ দেশ আর্জেন্টিনা এবং বিশ্বব্যাপী ভক্তরাও ভাসছেন আনন্দে। এই আনন্দের মাঝেই অবশেষে আরও একটি আনন্দের সংবাদ দিয়েছে স্প্যানিশ মিডিয়া।

খবরটা যেমন বার্সা ভক্তদের জন্য আনন্দের, তেমনি মেসির ভক্তদের জন্যও সুখকর। খবরটা হলো- অন্য কোনো ক্লাব নয়, বরং বার্সেলোনাতেই আরও ৫ বছরের জন্য থেকে যাচ্ছেন ৩৪ বছর বয়সী ক্ষুদে জাদুকর। সবই চূড়ান্ত, শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি- স্প্যানিশ মিডিয়ার ভাষ্য এমনটাই।

চুক্তির মেয়াদ শেষ হওয়ায় বর্তমানে কোনও ক্লাব নেই লিওনেল মেসির। তিনি আর বার্সেলোনার খেলোয়াড় নন। কারণ ৩০ জুন বার্সেলোনার সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। নতুন করে কোনও চুক্তি না হওয়ায় বার্সেলোনার সমর্থকরা এক প্রকার দুশ্চিন্তাতেই পড়ে গিয়েছিল যে, ঐতিহ্যবাহী ক্লাবটি বুঝি নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে হারাতেই যাচ্ছে! কারণ অনেক কথাই শোনা যাচ্ছিল যে, মেসি এই ক্লাবে, সেই ক্লাবে চুক্তি করছেন!

যাইহোক, সর্বশেষ যে খবর, তাতে আপাতত উচ্ছ্বসিত বার্সা ভক্তরা। আর এই খবর সত্যি হতে যাচ্ছে বলেই জোর দিচ্ছেন সংশ্লিষ্টরা। খবর হলো- বার্সেলোনার সঙ্গে পরবর্তী ৫ বছরের জন্য চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি। একইসঙ্গে ক্লাবটির আর্থিক কষ্টের মাঝে ৫০ শতাংশ বেতন কমাতেও ‘রাজি’ হয়েই চুক্তি নবায়ন করতে যাচ্ছেন তিনি! যেটা বার্সা সমর্থকদের জন্য আরেকটি উষ্ণ অনুভূতির খবর। গোলডটকমের প্রতিবেদনে একই তথ্য প্রকাশ করেছেন মেসির বিশ্বস্ত সাংবাদিকদের একজন বলে পরিচিত রুবেন উরিয়াও।

অন্যদিকে, বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত জানিয়েছে, চুক্তি নবায়নের প্রাথমিক সমঝোতা হয়ে গেছে মেসি ও বার্সেলোনার মধ্যে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। দৈনিকটির স্প্যানিশ সংস্করণ আরও লিখেছে, চুক্তি নবায়ন নিয়ে দুই পক্ষের মধ্যকার সমঝোতা এমন পর্যায়ে পৌঁছেছে যে, সেখান থেকে এটি বাতিল হলে সেটা হবে বিরল ঘটনা।

এবারের কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে আর্জেন্টিনার জার্সিতে কিছু জিততে না পারার আক্ষেপ থেকে মুক্ত হয়েছেন ছয় বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। এর মধ্য দিয়ে আর্জেন্টাইনদেরও ২৮ বছরের শিরোপা না জেতার খরা মিটেছে।

Sharing is caring!