• ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:৪৪
  • রেজিস্ট্রেশন ৪৬১

মোবাইলের ভাঙা স্ক্রিন জোড়া লাগবে নিজে থেকেই

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ২৮, ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ণ
মোবাইলের ভাঙা স্ক্রিন জোড়া লাগবে নিজে থেকেই

আইটি ডেস্ক ।।মোবাইলের জগতে অ্যাপল অত্যন্ত জনপ্রিয় একটি নাম। যারা কয়েক দশক ধরে সাধারণের কাছে পৌঁছে দিচ্ছে একের পর এক নতুন সিরিজের ফোন। তবে শুধু ফোনই নয়, তারা এরইমধ্যে নিয়ে এসেছে একের পর এক নতুন গ্যাজেট। যা মন জয় করেছে সবার। তবে এবারে জানা গেল এক নতুন তথ্য।

বলা হচ্ছে, মোবাইল ফোনের ক্ষেত্রে অন্যতম সমস্যা স্ক্রিন ড্যামেজ হওয়া। কোনোভাবে অসাবধানতা বশত বা দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয় মোবাইলের স্ক্রিন। আর তা ঠিক করতে যথেষ্ট সমস্যার মধ্যে পড়তে হয় গ্রাহকদের। আর এবারে সেই প্রযুক্তি নিয়েই কাজ করছে অ্যাপল। যাতে সহজেই এই সমস্যা থেকে রেহাই পাওয়া যায়।

জানা গেছে, তাদের এই নতুন প্রযুক্তিতে থাকতে চলেছে এলাসটোমের। এই বিশেষ প্রযুক্তির ফলে ফোনের স্ক্রিনে থাকা ধুলো সহজেই দূর করা যাবে এবং স্ক্রিন গরম হলে সহজেই ঠাণ্ডা করাও যাবে। স্ক্রিনের ওপরে থাকবে বিশেষ প্রযুক্তির এক লেয়ার।

ফোন বা অন্যান্য গ্যাজেটের স্ক্রিনকে সহজেই রক্ষা করবে। এরইমধ্যে এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে অ্যাপল ঘড়ির ক্ষেত্রে। যাতে ব্যবহার করা হচ্ছে সাফির গ্লাস। যা গরিলা গ্লাস অপেক্ষা অনেকটাই উন্নত। যা ফোনের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।

তবে এবার জানা গেল এর চেয়েও কয়েক ধাপ এগিয়ে থাকা নতুন প্রযুক্তির কথা। যার ফলে অ্যাপলের এই নতুন প্রযুক্তিতে ভাঙা স্ক্রিন নিজে থেকেই জোড়া লাগবে।

Sharing is caring!