• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৪:০০
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরের শার্শায় ১০টি ইউনিয়নে ৫৯৭ জনের মনোনয়নপত্র জমা

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২, ২০২১, ২০:৫১ অপরাহ্ণ
যশোরের শার্শায় ১০টি ইউনিয়নে ৫৯৭ জনের মনোনয়নপত্র জমা

এম ওসমান, শার্শা (যশোর)।।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোরের শার্শা উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯জন, সাধারন মেম্বার পদে ৪৫১ জন ও সংরতি মহিলা আসনে ৯৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। শার্শা উপজেলা নির্বাচন কমিশনার মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনায়ন পত্র জমা দেওয়ার শেষ দিন মঙ্গলবার বিকেল পর্যন্ত ৫ জন রিটার্নিং অফিসারের কার্যালয়ে নির্বাচনে অংশ গ্রহনের জন্য এসব মনোনয়ন পত্র জমা দেয়া হয়।

শার্শা উপজেলা নির্বাচন কমিশন অফিস সুত্র জানায় উপজেলার ১নং ডিহি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ২৯ জন ও সংরতি মহিলা আসনে ৯ জন। ২নং লনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৯জন ও সংরতি মহিলা আসনে ১১ জন। ৩নং বাহাদুরপুর ইউনিযনে চেয়ারম্যান পদে ৫জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ২৫ জন ও সংরতি মহিলা আসনে ৬ জন । ৫নং পুটখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৬ জন ও সংরতি মহিলা আসনে ৯ জন। ৬নং গোগা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৬৩ জন ও সংরতি মহিলা আসনে ৮ জন। ৭নং কায়বা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৭ জন ও সংরতি মহিলা আসনে ১৪ জন। ৮নং বাগাআঁচড়া ্ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, প্রার্থী সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৬ জন ও সংরতি মহিলা আসনে ১১ জন । ৯নং উলাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৫২ জন ও সংরতি মহিলা আসনে ১১ জন। ১০নং শার্শা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৪৯ জন ও সংরতি মহিলা আসনে ৯ জন প্রার্থী নির্বাচনের জন্য মনোনায়ন পত্র জমা দিয়েছে। ১১নং নিজামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারন সদস্য (মেম্বার) পদে ৪৫ জন ও সংরতি মহিলা আসনে ৯ জন। এবার ইউপি নির্বাচনে বিএনপি জামাত থেকে নির্বাচন না করায় আওয়ামীলীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিপরীতে একাধিক আওয়ামীলীগ দলীয় সমর্থকরা বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন।
উপজেলার ডিহি ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া প্রার্থী আসদুজ্জামান মুকুল এর বিপরীতে বর্তমান চেয়ারম্যান হোসেন আলীসহ ১১ জন র্প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন। লনপুর ইউনিয়নে বর্তমানে চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া আনোয়ারা বেগমের বিরুদ্ধে শামছুর রহমানসহ ৫ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন। বাহাদুরপুর ইউনিয়নে বর্তমান আওয়ামীলীগের চেয়ারম্যান মিজানুর রহমান ও দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী মফিজুর রহমানসহ ৫ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন। পুটখালী ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় মনোনায়ন পাওয়া প্রার্থী আব্দুল গফফার সরদারের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে নাসির উদ্দিন মনোনায়পত্র জমা দিয়েছেন। গোগা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া আব্দুর রশীদ এর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী তবিবর রহমানসহ ৩জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।
কায়বা ইউনিনের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া হাসান ফিরোজ টিংকুর বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেনসহ ৪ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।
বাগআঁচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া ইলিয়াছ কবির বকুলের বিরুদ্ধে আব্দুল খালেকসহ ৫ জন বিদ্রোহী প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন। উলাশী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম এর বিরুদ্ধে বর্তমান চেয়ারম্যান ও বিদ্রোহী প্রাথী আয়নাল হকসহ ৪ জন প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন।
শার্শা সদর ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া কবির উদ্দিন তোতার বিপরীতে বিদ্রোহী প্রাথী হিসাবে বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেনসহ ৩ জন মনোনায়নপত্র জমা দিয়েছেন। নিজামপুর ইউনিয়নে বর্তমান নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া আব্দুল ওহাবের বিরুদ্ধে গত বছরের নৌকা প্রতীক পাওয়া দলের একনিষ্ঠ কর্মী শার্শা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম রেজা বিপুলসহ ৭ জন মনোনায়নপত্র জমা দিয়েছে।
মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার সময় উপজেলা নির্বাচন কমিশনার মেহেদী হাসান জানান, শার্শার ১০টি ইউনিয়নের মনোনায়ন পত্র জমা দেওয়ার আজ শেষ দিন। ৪৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে,মেম্বার পদে ৪৫১ জন ও সংরতি মহিলা আসনে ৯৭ জন প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন। সুষ্ঠু ভাবে নির্বাচন করার জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

Sharing is caring!