• ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৩৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরে ইভিএমে প্রথম ভোট দেবেন চৌগাছার নারায়ণপুরবাসী

bmahedi
প্রকাশিত জুলাই ২৪, ২০১৯, ০৭:৫২ পূর্বাহ্ণ
সম্রাট আকবর ।।

যশোরের চৌগাছার নারায়ণপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন বৃহস্পতিবার। এ ওয়ার্ডের ৩ হাজার ২৬৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগে নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন। কারণ সনাতন পদ্ধতির পরিবর্তে এ উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। যা যশোর জেলায় প্রথম।
চৌগাছা উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রশিদ জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী যশোরে এ উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণের জন্য ২৮ জন কর্মকর্তা-কর্মচারীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এছাড়া ২১ ও ২২ জুলাই ওয়ার্ডের বিভিন্ন স্থানে ক্যাম্পেইন করে ইভিএমে কিভাবে ভোট দিতে হয়; সে বিষয়ে ভোটারদের অনুশীলনমূলক (মক) প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
মক ভোট দিতে আসা আব্দুল আজিজ বলেন, যদি মেশিনে কোনো কারসাজি না থাকে তা হলে (ইভিএম) সিস্টেমটি খুবই ভালো।
নারায়ণপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী রেশমা বেগম ও নুর ইসলামের স্ত্রী হাজেরা বেগম বলেন, বিগত দিনে কয়েকটি ভোটে ভোটকেন্দ্রে এসেও আমি ভোট দিতে পারিনি। শুনছি এ পদ্ধতিতে একজনের ভোট অন্যজন দিতে পারেনা। যদি তাই হয় তাহলে পদ্ধতিটি ভালো। তিনি আরো বলেন, সঠিক ফলাফল নির্ধারণে এ পদ্ধতি পরিচালকদেরও সঠিকভাবে পরিচালনা করতে হবে।
উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার নাজিম উদ্দীন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, ৯ মে উক্ত ওয়ার্ডের সদস্য আশাদুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় পদটি শূন্য হয়। শূন্য পদের জন্য নির্বাচন কমিশন উপনির্বাচনের জন্য ২০ জুন তফসিল ঘোষণা করেন। এ নির্বাচনে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন টিউবওয়েল প্রতীকে ওহেদুজ্জামান, মোরগ প্রতীকে শহিদুল ইসলাম খোকন ও তালা প্রতীকে ইউসুফ আলী।

Sharing is caring!