• ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৮:৩২
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরে ‘কঠোর লকডাউন’ শুরু হচ্ছে বুধবার থেকে

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ২২, ২০২১, ১৯:২৪ অপরাহ্ণ
যশোরে ‘কঠোর লকডাউন’ শুরু হচ্ছে বুধবার থেকে

যশোর ব্যুরো ## আগামীকাল বুধবার ভোর ছয়টা থেকে এক সপ্তাহের জন্য যশোরে ‘কঠোর লকডাউন’ শুরু হচ্ছে। জেলায় আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা প্রশাসক এই নির্দেশনা জারি করেছেন। আজ মঙ্গলবার এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর আগে সোমবার রাতে করোনা প্রতিরোধ কমিটির সভায় কঠোর বিধি-নিষেধের সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে আগামীকাল ভোর ছয়টা থেকে যশোর জেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হলো। আগামী এক সপ্তাহ এই বিধিনিষেধ বলবৎ থাকবে। এই সময়ে জেলায় যাত্রীবাহী কোনো ধরনের গণপরিবহন চলাচল করবে না। বাস, ট্রেন, সিএনজি, রিক্স, ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেল, থ্রি হুইলার, হিউমান হলার চলাচল বন্ধ থাকবে। তবে, রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য বহনকারী ট্রাক ও জরুরি সেবা দানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।

লকডাউন চলাকালে কাঁচাবাজার, মুদিখানা সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। এর বাইরে সব ধরনের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরা, চায়ের দোকান, বিপণীবিতান বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান সব সময় খোলা রাখা যাবে।

এই সময়ে সবাইকে বাধ্যতামূলকভাবে বাড়িতে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া কোনভাবেই বাইরে যাওয়া যাবে না। বিশেষ জরুরি প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

Sharing is caring!