• ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১২:২৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরে তৃতীয় লিঙ্গের লাভলী হত্যা: ৪ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বার্তাকন্ঠ
প্রকাশিত জানুয়ারি ১০, ২০২২, ২৩:১৯ অপরাহ্ণ
যশোরে তৃতীয় লিঙ্গের লাভলী হত্যা: ৪ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
যশোর অফিস ।।
শোরে তৃতীয় লিঙ্গের আব্দুল কাদের ওরফে লাভলী হত্যার দায় স্বীকার করে আটক চারজন আদালতে জবানবন্দি দিয়েছে। গতকাল সোমবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: মঞ্জুরুল ইসলাম জবানবন্দি শেষে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন।
এদিকে লাভলী হত্যাকান্ডে জড়িতদের দৃষ্ঠান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন, জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দিয়েছে তৃতীয় লিঙ্গ খুলনা বিভাগ ও যশোর জেলা সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠন।
জেলা ওেগায়েন্দা (ডিবি) পুলিশের ওসি রূপন কুমার সরকার জানিয়েছেন, অভ্যন্তরিন বিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে গত ৮ জানুয়ালি সদর উপজেলার নারাঙ্গালী গ্রামের সাইদুল ইসলামের ধানী জমির কাছে পৌছানো মাত্র তৃতীয় লিঙ্গের আব্দুল কাদের ও তার সহযোগি সেলিনা এবং নাজমাকে সরিয়ে পিস্তল দিয়ে গুলি করে সন্ত্রাসীরা। কিন্তু পিস্তলের গুলি লক্ষ্যভ্রষ্ট হলে ছুরি দিয়ে এলোপাতাড়ি ভাবে কুপিয়ে হত্যা করে। এই ঘটনায় নিহতের বোন সেলিনা খাতুনের দায়ের করা মামলায় সদর উপজেলার দোগাছিয়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে শাকিল পারভেজ (২১), ঝাউদিয়া গ্রামের শাহাজুল বিশ্বাসের ছেলে মেহেদী হাসান (১৯), শহরতলীর খোলাডাঙ্গা গাবতলা স্কুলের পিছনে জিয়াউর রহমানের স্ত্রী নাজমা ওরফে হিজড়া নাজমা ও একই এলাকার সুজনের স্ত্রী সেলিম ওরফে হিজড়া সেলিনকে আটক করা হয়। গতকাল সোমবার আটককৃতদের আদালতে সোপর্দ করে পুলিশ। এসময় তারা হিজড়া লাভলীকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে।
 অপরদিকে এই হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছে খুলনা বিভাগীয় এবং যশোর জেলা হিজড়া সংগঠন ও একাধিক সামাজিক ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ। গতকাল সোমবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্বারক লিপি দেয়া হয়েছে। এসময় তৃতীয় লিঙ্গ (হিজড়া) খুলনা বিভাগীয় নেত্রী দিতি খাতুন, কুলসুম বেগম, যশোরের গুরু মা নিলু, চাঁদনী, সোহেলী, অনজু, পাহাড়ী, চুমকি, যশোর জেলা এনজিও সমন্বয়কারী শাজাহান নান্নু, ব্লাস্ট যশোরের কোর্ডিনেটর অ্যাডভোকেট মোস্তফা হুমায়ুন কবীর, নাগরিক উদ্দোগের জেলা সমন্বয়কারী নাসির উদ্দিন, লাইট হাউজের ডিআইসি ম্যানেজার মিলন মন্ডল, আইইডি যশোরের কাজল, সাবেক পৌর কাউন্সিলর সন্তোষ দত্ত, বঞ্চিতা যশোরের সাধারণ সম্পাদক সুজন শেখ প্রমুখ।
মানববন্ধনে সভাপতিত্ব করেন গুরু মা নিলু এবং সার্বিক পরিচালনা করেন অর্পণ মানব কল্যাণ সংস্থা সিবিও’র কো-অর্ডিনেটর রুবাইদুল হক সুমন।
 
নজরুল/বার্তাকণ্ঠ

Sharing is caring!