• ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরে বিদ্যুত সংযোগ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে লাইনম্যানের মৃত্যু

bmahedi
প্রকাশিত আগস্ট ২০, ২০১৯, ২০:৫৬ অপরাহ্ণ
মাহবুবুল আলম টুটুল ।। 

যশোরে বিদ্যুত সংযোগ লাইনে কাজ করার সময় জালাল ফকির (৪৭) নামে একজন লাইনম্যানের মৃত্যু হয়েছে।মঙ্গলবার দুপুরে যশোর শহরতলীর খোলাডাঙ্গা এলাকায় আয়েশা আবেদ ফাউন্ডেশনে নয়া বিদ্যুত লাইন সংযোগ দেওয়ার সময় বিদ্যুতায়িত হয়ে তিনি মারা যান। নিহত জালাল ফকির নেত্রকোনার পূরর্বধলা উপজেলার জড়িয়াবর এলাকার জানিয়েল ফকিরের ছেলে।
যশোর ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি-ওজোপাডিকো শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর জানান, মঙ্গলবার দুপুরে খোলাডাঙ্গা এলাকায় আয়েশা আবেদ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানে বিদ্যুতের নতুন একটি সংযোগ দিতে গিয়েছিলেন। সেখানে ওই পোলে দুটি ফিডার রয়েছে। সেখানে থাকা প্রকৌশলীর নির্দেশনামতে জালাল পোলে উঠে বিদ্যুত সংযোগের কাজ শুরু করতে গেলে বিদ্যুতায়িত হয়ে সেখানে ঝুলে থাকেন। তার শরীর ঝলসে যায়। পরে সেখানে থাকা অন্য কর্মীরা তাকে নিচে নামিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার আহমেদ তারেক শামস সাংবাদিকদের জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্য হয়।
বিদ্যুত বিভাগের কর্মীরা জানান, কাজ করার আগে পাওয়ার হাউজ থেকে সেইসব লাইনের বিদ্যুত সংযোগ বন্ধ করা হয়। অফিস থেকে ক্লিয়ারেন্স পাওয়ার পরই লাইনম্যানরা পোলে ওঠেন।খোলাডাঙ্গায় কাজ করার সময় সেখানে একটি লাইনের সংযোগ বন্ধ থাকলেও অপরটি সচল ছিল। সেকারণে জালাল খুটির তার স্পর্শ করার সাথে সাথে সেখানে মারা যান এবং আটকে ছিলেন।
যোগাযোগ করা হলে ওজোপাডিকোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আলম সাংবাদিকদের জানান, ঘটনার বিষয়ে স্থানীয় এবং খুলনা বিভাগীয় পর্যায়ে দুটি তদন্ত কমিটি গঠন করা হবে। এ বিষয়ে তদন্ত করে কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে

Sharing is caring!