• ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ১১:৫৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরে শিক্ষার্থীদের টিকাদান শুরু

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২১, ১৮:২৮ অপরাহ্ণ
যশোরে শিক্ষার্থীদের টিকাদান শুরু

ছবি: সংগৃহীত

যশোর প্রতিনিধি।। 

শোরে শুরু হয়েছে শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি। সোমবার (১৫ নভেম্বর)  চারশ’ এইচএসসি পরীক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্যদিয়ে শুরু হয় এ কার্যক্রম। এরমধ্যে সরকারি মহিলা কলেজের দুশ’ ও সরকারি এমএম কলেজের দুশ’ জন শিক্ষার্থী রয়েছেন। সকাল নয়টায় পিটিআই কেন্দ্রে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। যা চলে দুপুর ২টা পর্যন্ত।
এ সময় উপস্থিত ছিলেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ডক্টর আহসান হাবিব, জেলা শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম আযম,সিভিল সার্জন শেখ আবু শাহীন এবং সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ।
জেলা শিক্ষা কর্মকর্তা জানিয়েছেন, ২৫ নভেম্বরের মধ্যে জেলার সকল এইচএসসি পরীক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে। জেলায় মোট এক লাখ পাঁচ হাজার ছয়শ’ ৪৯জন শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকা পাবে। টিকা নিতে এইচএসসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ডের মূল কপির সাথে দু’টি করে ফটোকপি এবং জন্মসনদ আনতে হবে।
সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। যাদের ১৭ ডিজিটের জন্মসনদ আছে শুধু তারাই টিকা নিতে পারবে। আপাতত টিকার কোনো ঘাটতি নেই। শিক্ষা বিভাগ থেকে চাহিদা মতো বুথে টিকা প্রেরণ করা হবে।
 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!