• ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, দুপুর ১২:২৯
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোর ইপিজেড প্রকল্পে প্রধানমন্ত্রীর অনুমোদন

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ২২, ২০২১, ১৮:৪৬ অপরাহ্ণ
যশোর ইপিজেড প্রকল্পে প্রধানমন্ত্রীর অনুমোদন
যশোর প্রতিনিধি ।।
শোর জেলা প্রশাসনের উদ্যোগে রোববার কালেক্টরেট সভা কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। তিনি জানান যশোরের অভয়নগরে ৫শ’ একর জমির উপর যশোর এক্সপোর্ট প্রসেসিং জোন (ইপিজেড) প্রকল্পে প্রধানমন্ত্রী  অনুমোদন দিয়েছেন। ইপিজেড তৈরি হলে মানুষের কর্মসংস্থান বাড়বে।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আক্তারুজ্জামান বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য পুরুল ও মহিলাদের জন্য আলাদা বেডের ব্যবস্থা করা হয়েছে। তিনমাসের হাসপাতালে ৬৩জন ডেঙ্গু রোগীর চিকিৎসা দেয়া হয়েছে। এখন মাত্র ২জন রোগী ভর্তি আছে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বলেন, বিজয় স্তম্ভের পেছন দিয়ে আলাদা লেন করা হবে। নড়াইল  ও খুলনা রুটের পরিবহন সেখান দিয়ে চলাচল করবে। কোকো হোটেল ও ফলের দোকান অপসারণ করলে জায়গা আরো প্রসস্ত করা যাবে। তবে মনিহার থেকে মুড়লী পর্যন্ত রাস্তার ধারে অবৈধ ভাবে পরিবহন পার্কিং করে রাখার কারণে রাস্তার কাজের অনেক সমস্যা হচ্ছে। তাই  গাড়ি পার্কিং বন্ধ করা প্রয়োজন।
যশোরের পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ জানতে চান, ভৈরবের শহর অংশের কাজ শেষ হতে কতদিন লাগবে?
জবাবে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহদিুল ইসলাম বলেন ভৈরবের যশোরাংশের ৯৬ কিলোমিটারের মধ্যে ৭০ কিলোমিটার খনন কাজ শেষ করা হয়েছে। বাকি কাজ ধীরগতিতে করা হচ্ছে। বেসরকারি হাসপাতালসহ বিভিন্ন ময়লা আবর্জনা ভৈরবে ফেলার কারণে খনন কাজের সমস্যা হচ্ছে। ২২ সালের জুনের মধ্যে নদের পাড়ে ধারে সৌন্দর্য্য বর্ধন করা হবে।
মনিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন জলাবদ্ধ জায়গার জল শোধনাগারে দিয়ে খাওয়ার উপযোগী করা প্রয়োজন। সেখানে ভাসমান সবজি চাষ ও হাঁস চাষ করা যায় কিনা বিষয়ে প্রস্তাব রাখেন।
এ সময় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ উজ জামান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, কেশবপুর পৌরমেয়র রফিকুল ইসলাম, বিদ্যুৎবিভাগ-১এর নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী একেএম আনিসুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস, মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজি আহমেদ সাঈদ বুলবুল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা।
 বার্তাকণ্ঠ/এন

Sharing is caring!