• ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, সকাল ৯:৫৬
  • রেজিস্ট্রেশন ৪৬১

যশোরের চৌগাছায় কৃষি বিশ্ববিদ্যালয় ও ঝিকরগাছায় অর্থ নৈতিক অঞ্চল করা হবে-অব: মেজ: জেনা: ডা. নাছির উদ্দিন

bmahedi
প্রকাশিত জুলাই ২৮, ২০১৯, ০৭:৩৮ পূর্বাহ্ণ
যশোরের  চৌগাছায় কৃষি বিশ্ববিদ্যালয় ও ঝিকরগাছায় অর্থ নৈতিক অঞ্চল করা হবে-অব: মেজ: জেনা: ডা. নাছির উদ্দিন

মনিরুল আলম মিশর ।। স্টাফ রিপোর্টার ॥

যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অধ্যাপক ডা. নাছির উদ্দিন তার নির্বাচনী এলাকা চৌগাছা ও ঝিকরগাছা উপজেলাকে ঢেলে সাজানোর প্রত্যয় ব্যক্ত করেছেন।যশোরের চৌগাছা উপজেলার জগদীশপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাবনা দেওয়া হয়েছে।ইতোমধ্যে ঝিকরগাছার গদখালি এলাকায় ৩৫০ একর জমি অধিগ্রহণের পরিকল্পনা করা হয়েছে। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। গতকাল প্রেসকাব যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি তার এ আকাংখা ব্যক্ত করেন।
নাসির উদ্দিন আরও বলেন, তার নির্বাচনী এলাকায় চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক থাকতে দেবেন না। এগুলো অনেকটা কমে এসেছে। এখন তিনি জনগণের কাছে যাওয়ার চেষ্টা করছেন। কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছেন। মাদ্রাসা, মসজিদ, মন্দির উন্নয়নে বরাদ্দ দিচ্ছেন। রাস্তাঘাট উন্নয়নে কাজ করছেন। উপজেলায় ১৭টি সরকারি দপ্তরের কাজে কোন দুর্নীতি হচ্ছে কি-না তা জানার জন্যে ঝিকরগাছা-চৌগাছার গুরুত্বপূর্ণ স্থানে তিনি অভিযোগ বাক্স খুলবেন। ওই বাক্সের চাবি তার কাছে থাকবে। তিনি নিজেই এবাক্স খুলে অভিযোগ আমলে নেবেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তার জবাব দেবেন। এছাড়া রাস্তাঘাট উন্নয়নে এলজিইডি থেকে ৫০ কোটি টাকা, বিশেষ বরাদ্দের ২০ কোটি টাকা পেয়েছেন। সংসদ সদস্য বলেন, যশোরে দুটি অর্থনৈতিক জোন হবে। এর ভেতর একটি ঝিকরগাছায়। এতে এ অঞ্চলের অনেক লোকের কর্মসংস্থান হবে। তার নির্বাচনী এলাকায় ১০/১২টি স্কুল-কলেজ এমপিওভুক্ত হচ্ছে।
এছাড়া চৌগাছা উপজেলার জগদীশপুর তুলা উন্নয়ন ও গবেষণা কেন্দ্রকে কৃষি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে। প্রেসকাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রেসকাবের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, সম্পাদক আহসান কবির, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম, চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

Sharing is caring!