• ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:২২
  • রেজিস্ট্রেশন ৪৬১

রাজাকার নিয়ে স্ট্যাটাস! ছাত্রলীগ নেতাকে ইউপি চেয়ারম্যানের হুমকি

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৭, ২০২১, ১৯:৫৮ অপরাহ্ণ
রাজাকার নিয়ে স্ট্যাটাস! ছাত্রলীগ নেতাকে ইউপি চেয়ারম্যানের হুমকি
বাঁয়ে  ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ও ডানে ছাত্রলীগ নেতা মারুফ হাসান
মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট।। 
লালমনিরহাটের হাতীবান্ধায় রাজাকার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় মারুফ হাসান(২৪) নামে এক ছাত্রলীগ নেতাকে মোবাইল ফোনে হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে ইউপি চেয়ারম্যান নুরুল আমিনের বিরুদ্ধে।
এ ঘটনায় গত মঙ্গলবার রাতে ওই ছাত্রলীগ নেতা বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দেন। এর আগে রাত ১০টায় মারুফ হাসানের মোবাইল নম্বরে ফোন করে হুমকি দেন ওই চেয়ারম্যান।অভিযুক্ত নুরুল আমিন উপজেলার সিন্দুর্না ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। মারুফ হাসান মিরু উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক।জানা গেছে, বুধবার রাতে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মারুফ হাসান মিরু তার নিজ ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন। যেখানে তিনি লিখেন যে রাজাকার আব্দুল গফুরের ছেলে সাবেক শিবির নেতা নুরুল আমিনকে ইউপি নির্বাচনে সিন্দুর্না ইউনিয়নের চেয়ারম্যান পদে যেন দলীয় মনোনয়ন দেয়া না হয়। এই স্ট্যাটাস দেয়ার পর রাত ১০টার দিকে নুরুল আমিন ০১৭১৩৭২৮৫৬৬ এই নম্বর থেকে মারুফ হাসানের ০১৭৩৭৬৯৪৬০৭ এই নম্বরে কল করে প্রাণ নাশের হুমকি দেন।  এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেন সিন্দুর্না ইউনিয়নে কোন রাজাকার পুত্রকে দলীয় মনোয়ন দেয়া না হয় সে নিয়ে আমি একটি স্ট্যাটাস দেই। সেই প্রেক্ষিতে সিন্দুর্না ইউপি চেয়ারম্যান নুরুল আমিন তার মোবাইল নম্বর থেকে আমার নম্বরে কল করে প্রাণ নাশের হুমকি দেন। আর বলেন যে ব্যাটা অবস্থা খারাপ করি দিবো। আমরা জমজ দুই ভাই। আমাকে হুমকি দেওয়ায় আমরা দুই ভাই নিরাপত্তাহীনতায় ভুগছি। আমিন তালিকাভ‚ক্ত কুখ্যাত রাজাকার আব্দুল গফুরের সন্তান, সে সবাই করতে পারে। যে কোন সময় আমার ও আমার পরিবারের ক্ষতি করবে। তাই আমি এর সুষ্ট বিচার চাই।এ বিষয়ে সিন্দুর্না ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বলেন, আমি তাকে হুমকি দেইনি, শুধু ফোন দিয়ে কথা বলেছি। এছাড়া আমার পরিবারের কেউ রাজাকার নয়, তালিকায় যে নাম রয়েছে তা এডিট করা।
এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে। তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে।এ দিকে বুধবার  রাতে কুখ্যাত রাজাকারের সন্তান নূরল আমিনকে নৌকার মনোনয়ন না দেওয়ার দাবিতে মশার জ্বালিয়ে  বিক্ষোভ মিছিল করেছেন হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগ। এতে উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আজ রাতে মশাল মিছিল  বিক্ষোভ  শেষে মেডিকেল মোড় গোল চত্তরে এক পথসভায় অনুষ্টিত হয়।এতে বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার খান জিহান।এ সময় জিহান তার বক্তব্যে বলেন, চিহ্নিত রাজাকারের সন্তান নূরল আমিনকে নৌকার মনোনয়ন দেওয়ার পাঁয়তারা চলছে। আমিন তালিকাভূক্ত কুখ্যাত রাজাকারের সন্তান। আমিনকে নৌকার মনোনয়ন দেওয়া হলে অনিদৃষ্টকালের জন্য হরতালের ডাক দেওয়া হবে।প্রসঙ্গত, আগামী ২৩ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এখন পর্যন্ত দলীয়ভাবে কোন মনোনয়ন দেওয়া হয়নি।
 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!