• ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৯:০৩
  • রেজিস্ট্রেশন ৪৬১

লালমনিরহাটে ইউপি নির্বাচনে বিদ্রোহী আ”লীগ নেতা বহিষ্কার  

বার্তাকন্ঠ
প্রকাশিত নভেম্বর ১৮, ২০২১, ২০:৩৬ অপরাহ্ণ
লালমনিরহাটে ইউপি নির্বাচনে বিদ্রোহী আ”লীগ নেতা বহিষ্কার  

মোস্তাফিজুর রহমান লালমনিরহাট।। 

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সমাজকল্যাণমন্ত্রীর ভাইয়ের স্ত্রী সাজেদা বেগমসহ তিন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
গত বুধবার (১৭ নভেম্বর) রাতে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বহিষ্কৃতদের চিঠি দেওয়া হয়েছে।
এর আগে বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বহিষ্কৃত উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাজেদা জামান উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদের স্ত্রী।
তিনি জানান, দলের আদেশ অমান্য করে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাজেদা জামান বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এবং তার সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বিপ্লব ও দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তা নৌকার পক্ষে কাজ না করে বিদ্রোহী প্রার্থীর কাজ করছেন। ফলে তাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরোধিতা করছেন এবং বিদ্রোহী প্রার্থীকে সহযোগিতা করা হচ্ছে তাদের তালিকা তৈরি করা হচ্ছে। একইভাবে বিদ্রোহী প্রার্থীর পক্ষ নেয়াসহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাকে দলের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের গৃহীত এই সিদ্ধান্তের রেজুলেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান।
 বার্তাকণ্ঠ /এন

Sharing is caring!