• ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:২৭
  • রেজিস্ট্রেশন ৪৬১

শচীনের ৩০ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন শেফালি

bmahedi
প্রকাশিত নভেম্বর ১০, ২০১৯, ১৮:৫২ অপরাহ্ণ
শচীনের ৩০ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন শেফালি
সাজ্জাদুল ইসলাম সৌরভ:=

সেন্ট লুসিয়ায় শনিবার রাতে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দল। ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সব আলো কেড়ে নিয়েছেন ভারতীয় ওপেনার শেফালি ভার্মা। এই ১৫ বছর বয়সী ব্যাটার ৪৯ বলে ৭৩ রানের ইনিংস খেলেন।

৬টি চার ও ৪টি ছক্কায় সাজানো এই ইনিংসে শেফালি গড়েছেন অনন্য রেকর্ড। নারী ও পুরুষ উভয় ক্ষেত্রেই সবচেয়ে কম বয়সী ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিফটি করার কীর্তি গড়েছেন তিনি। ভেঙেছেন শচীন টেন্ডুলকারের ৩০ বছরের পুরোনো রেকর্ড।

শেফালির যখন ফিফটি করলেন, তখন তার বয়স ১৫ বছর ২৮৫ দিন। শচীন টেন্ডুলকার ১৬ বছর ২১৪ দিন বয়সে নিজের প্রথম আন্তর্জাতিক ফিফটি করেছিলেন। এত দিন সেটিই ছিল ভারতীয়দের পক্ষে সবচেয়ে কম বয়সে ফিফটির কীর্তি। শুধু মাত্র টি-টোয়েন্টি ফরম্যাটে পুরুষ ও নারী ক্রিকেটে মিলে শেফালি দ্বিতীয় কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ফিফটির কীর্তি গড়েছেন।

উদ্বোধনী জুটিতে এই তরুণ তারকা স্মৃতি মান্ধানার সঙ্গে গড়েন ১৪৩ রানের জুটি। যা নারী ক্রিকেটে ভারতের পক্ষে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের কীর্তি। আগের জুটিটি ছিল ১৩০ রানের। পুনম রাউত ও থিরুস কামিনী ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে সেই জুটি গড়েছিলেন। শেফালি-মান্ধানার জুটিটি টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনিংয়ে সর্বোচ্চ জুটির তালিকায় অষ্টম।

টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৮৫ রানের পুঁজি গড়েছিল ভারতের মেয়েরা। জবাব দিতে নেমে ৯ উইকেটে ১০১ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ৮৪ রানের বড় জয় পায় ভারত। ম্যাচসেরা হয়েছেন শেফালি ভার্মা।

রবিবার রাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ জিতে নেয়ে ভারত।

Sharing is caring!