• ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, রাত ৩:৫৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

শফিকুলের পেস তোপে বিধ্বস্ত সাকিবের মোহামেডান

বার্তাকন্ঠ
প্রকাশিত জুন ৮, ২০২১, ১৪:০৮ অপরাহ্ণ
শফিকুলের পেস তোপে বিধ্বস্ত সাকিবের মোহামেডান

স্পোর্টস ডেস্ক ##

ডিপিএলের চতুর্থ রাউন্ডের ২৬তম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে শীর্ষস্থানে জায়গা শক্ত করেছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার বৃষ্টি বিঘ্নিত ৬ ওভারের এ ম্যাচে শফিকুল ইসলামের বোলিং তোপে ২২ রানে হেরে যায় সাকিবের দল।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ওই ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৮ রান সংগ্রহ দোলেশ্বর। ইমরান ৪১ ও শামিম ২৯ রান করেন। জবাবে শফিকুলের পেস তোপের মুখে পড়ে ৫৬ রান তুলতে সক্ষম হয় মোহামেডান। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন সাকিব আল হাসান। ২২ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন শফিকুল।

এর আগে সকালে সাভারস্থ বিকেএসপির চার নম্বর উইকেটে টস হেরে ব্যাট করতে নামে শীর্ষে থাকা প্রাইম দোলেশ্বর। বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া এ ম্যাচে তাসকিনের করা প্রথম ওভারেই দুই ছক্কা ও একটি চার হাঁকিয়ে ১৮ রান তোলেন শামিম-ইমরান। পরের ওভারে আক্রমণে আসা সাকিবকেও ছাড় দেননি এই দুই ওপেনার। একইভাবে তুলে নেন আরও ১৭ রান।

তৃতীয় ওভারে আসা বাঁহাতি পেসার রুয়েল মিয়াঁকেও দেখতে হয় দুই ছক্কা ও এক চার। যাতে তিন ওভারেই পঞ্চাশ ছাড়িয়ে যায় দোলেশ্বরের স্কোর। দুই মারকুটে ওপেনারের উপুর্যুপুরি চার-ছক্কার মারে মাত্র তিন ওভারেই ৫৮ রান তুলে ফেলে প্রাইম দোলেশ্বর।

তবে সাকিব তাঁর দ্বিতীয় ওভারে এসে আরও একটা ছক্কা খেলেও তুলে নেন ৪১ রান করা ইমরান উজ্জামানকে। আবু হায়দারের হাতে ধরা পড়ার আগে মাত্র ১৪ বলে পাঁচটি ছক্কা ও দুটি চারে ঝড়ো ওই ইনিংস খেলেন ইমরান। যাতে ৬৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় দোলেশ্বর।

পরের ওভারে আক্রমণে এসেই মোহামেডানকে খেলায় ফেরান আবু জায়েদ রাহী। ক্রিজে নতুন আসা আগের ম্যাচের দুই নায়ক ফরহাদ রেজা (০) ও সাইফ হাসানকে (২) সাজঘরে ফেরান এই পেসার। যাতে ৭১ রানেই তৃতীয় উইকেট পতন দেখে দোলেশ্বর।

পরে ফজল মাহমুদের উইকেট হারিয়ে নির্ধারিত ছয় ওভারে ৭৮ রান তোলে দলটি। শামিম হোসাইন ২৯ রান করে অপরাজিত থাকেন। তাঁর ১৬ বলের এ ইনিংসে ছিল দুটি ছক্কা ও একটিমাত্র চারের মার।

জবাব দিতে নামা মোহামেডানের ব্যাটসম্যানদের ওপর শুরু থেকেই তোপ দাগেন পেসার শফিকুল। প্রথম এবং দ্বিতীয় বলেই তুলে নেন দুই ওপেনার পারভেজ হসাইন ইমন (০) ও শুভাগত হোমকে (০)। যাতে মাত্র ১ রানেই দুইটি উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে মোহামেডান।

যেখান থেকে চেষ্টা চালিয়েও দলকে আর জয়ের পথে ফেরাতে পারেননি দলনায়ক সাকিব আল হাসান (১৪ বলে ২২) ও নাদিফ চৌধুরী (১১ বলে ১৬)। শেষ দিকে ছক্কা হাঁকিয়েও দলের বড় পরাজয় রুখতে পারেননি উইকেট কীপার ব্যাটসম্যান ইরফান শুক্কুর (৮ বলে ১১)। যাতে ২২ রানের জয় পায় দোলেশ্বর। ম্যাচ সেরা হন ৪১ রান করা ইমরান উজ্জামান।

এই জয়ে পাঁচ ম্যাচে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে প্রাইম ব্যাংক ও আবাহনীর পরেই অবস্থান করছে সাকিবের মোহামেডান।

Sharing is caring!