• ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৩৮
  • রেজিস্ট্রেশন ৪৬১

শরণখোলায় সেরা ৬ স্যানিটারী উদ্যোক্তাকে রূপান্তরের সহায়তা প্রদান

বার্তাকন্ঠ
প্রকাশিত সেপ্টেম্বর ২৯, ২০২১, ১৮:২৩ অপরাহ্ণ
শরণখোলায় সেরা ৬ স্যানিটারী উদ্যোক্তাকে রূপান্তরের সহায়তা প্রদান

শরণখোলায় স্যানিটারী উদ্যোক্তাদের মাঝে আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা প্রদান রুপান্তরের

নাজমুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) ।।

বাগেরহাটের শরণখোলায় স্যানিটারী উদ্যোক্তাদের মাঝে আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা প্রদান করেছ উন্নয়ন সংস্থা রূপান্তর। বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত আনুষ্ঠানিকভাবে এসব সহায়তা তুলে দেন উদ্যোক্তাদের হাতে।
সংস্থার মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্ত উপজেলার চারটি ইউনিয়নের ২০জন উদ্যাক্তার মধ্য থেকে সেরা ছয় জনকে মোট ১লাখ ২০ হাজার টাকার সহায়তা দেওয়া হয়। এর মধ্যে প্রত্যেককে ৯হাজার ৫০০টাকা করে নগদ অর্থ এবং রিং-স্লাব তৈরীর জন্য ১০হাজার ৫০০টাকার বিভিন্ন উপকরণসহ বিতরণ করা হয়।
ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে, কনসার্নওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে, ওয়াটার এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এবং পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত প্রকল্পের (ক্রেইন) মাধ্যমে এই সহায়তা প্রদান করে রূপান্তর।
সহায়তাপ্রাপ্ত স্যানিটারী উদ্যোক্তরা হলেন খোন্তাকাটা ইউনিয়নে খান স্টোরের মালিক মো. এনায়েত খান, তাসলিমা স্যানিটারীর জাকির হাওলাদার, রায়েন্দা ইউনিয়নের সিয়াম স্যানিটারীর মো. রাসেল পহলান, সাউথখালী ইউনিয়নের মাসুদ স্যানিটারীর মো. মাসুদ, জাকির স্যানিটারীর ফাতিমা বেগম এবং ধানসাগর ইউনিয়নের অজিত স্যানিটারীর অজিত হালদার।
উপকরণের মধ্যে রয়েছে ১০হাজার ৫০০টাকা সমমূল্যের একসেট স্যানিটারী রিং, ২০টি স্যাটো প্যান, একটি সাইনবোর্ড ও পোস্টার, দুইটি গামবুট এবং এক সেট হ্যান্ড গ্লব।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে সহায়তা প্রদানকালে সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন আলমগীর হোসেন মিরু, কল্লোল সরকার, তসলিম আহম্মেদ টংকর এবং সুমাইয়া পারভীন।

Sharing is caring!